লক্ষাধিক মোমবাতি প্রজ্বালন করে শহীদদের স্মরণ করলেন বগুড়াবাসী

  বগুড়া ব্যুরো ২৫ মার্চ ২০১৯, ২২:১৮ | অনলাইন সংস্করণ

বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে মোমবাতি প্রজ্জ্বলন
বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে মোমবাতি প্রজ্জ্বলন

সোমবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিট। সবার হাতে হাতে জ্বলে উঠল মোমবাতি। সে আলোতে মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন লাখো মানুষ।

বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ, জিলা স্কুল মাঠসহ উপজেলা পর্যায়ে বিভিন্ন স্থানে একসঙ্গে মোমবাতি প্রজ্বালন করা হয় শহীদদের স্মরণে। কিছু সময়ে জন্য সবাই আলো হাতে স্তব্ধ সেই ভয়াল ২৫ মার্চে কালরাত স্মরণে। বিভিন্ন শ্রেণিপেশার মানুষ আজ মিলেছিলেন এক মোহনায়।

২৫ মার্চের কালরাতে প্রথম সশস্ত্র প্রতিরোধে বাংলাদেশ পুলিশ বাহিনীর গৌরবোজ্জ্বল অবদান এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সোমবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে লাখো শহীদ স্মরণে লাখো প্রদীপ জ্বালালেন বগুড়ার আপামর জনতা।

জেলা পুলিশ, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বিভিন্ন পেশাজীবী ও শ্রমিক সংগঠন লাখো প্রদীপ জ্বালো অনুষ্ঠানের আয়োজন করে।

শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অ্যাডিশনাল আইজি মোখলেছুর রহমান।

বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ ছাড়াও বগুড়া জিলা স্কুল মাঠ, উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিকের নেতৃত্বে সদর উপজেলা চত্বর, টিএমএসএস, উপজেলা চত্বর শাজাহানপুর ও শেরপুর, এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ ধুনট, গাবতলী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, পাবলিক মাঠ সারিয়াকান্দি, মুক্তিযোদ্ধা স্তম্ভ শিবগঞ্জ, শেখ রাসেল স্টেডিয়াম সোনাতলা, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ দুপচাঁচিয়া, আইপিজে স্কুল মাঠ আদমদিঘী, মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠ নন্দীগ্রাম, কাহালু মডেল স্কুল মাঠে লাখো লাখো প্রদীপ জ্বালান বগুড়াবাসী।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, ২৫ মার্চ কর্মসূচি সফল করার জন্য আলতাফুন্নেছা খেলার মাঠ ও জিলা স্কুলের মাঝে যে প্রাচীর আছে তা একীভূত করা হয়েছে। সন্ধ্যা ৬টার মধ্যে অনুষ্ঠানস্থলে সবাই উপস্থিত হয়ে ৭টা ১৫ মিনিটে প্রদীপ প্রজ্বালন করেন।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, পরিবহন মালিক শ্রমিক, চিকিৎসক, আইনজীবী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করে।

পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, ১ লাখ ৩০ হাজার মোমবাতি বিতরণ করা হয়েছে। এছাড়া ব্যক্তিগতভাবে অনেকেই মোমবাতি প্রজ্বালন করেছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×