উপজেলায় বিপুল ভোটে হারলেন আ’লীগের সাবেক এমপি

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ২৫ মার্চ ২০১৯, ২২:২১ | অনলাইন সংস্করণ

উপজেলায় বিপুল ভোটে হারলেন আ’লীগের সাবেক এমপি
সাবেক সংসদ সদস্য ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী। ছবি: ফেসবুক থেকে নেয়া

কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলমের কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী সাবেক সংসদ সদস্য ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী।

উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে, স্বতন্ত্র হিসেবে নির্বাচন করা বিদ্রোহী প্রার্থী মোটরসাইকেল প্রতীকে টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম এবং আনারস মার্কায় প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ প্রতিদ্বন্দ্বিতা করেন।

আবার নৌকা প্রার্থী মোহাম্মদ আলী ও অপর বিদ্রোহী প্রার্থী জাফর আহমদ আপন বেয়াই হওয়ায় সেদিক দিয়ে দুই বেয়াইকে পরাজিত করলেন যুবলীগ সভাপতি নুরুল আলম।

সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি নৌকা প্রার্থীর পক্ষে কাজ করলেও তিনি তার সমর্থিত প্রার্থীকে জয়লাভ করাতে ব্যর্থ হয়েছেন।

অপরদিকে বিদ্রোহী প্রার্থী নুরুল আলমের পক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর ও যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা একাট্টা হয়ে প্রচারণা চালান।  

এদিকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মাওলানা ফেরদৌস আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন তাহেরা আক্তার মিলি।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম (মোটরসাইকেল) ৩৭ হাজার ২৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী নৌকা প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৫১ ভোট।

অপর বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ আনারস প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৪৭৪ ভোট।

একই সঙ্গে ভাইস চেয়ারম্যান পদে মাওলানা ফেরদৌস আহমদ (তালা প্রতীক) ১৮ হাজার ৩৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাওলানা রফিক উদ্দিন (মাইক) পেয়েছেন ১৭ হাজার ১১৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাহেরা আক্তার মিলি (পদ্মফুল) দ্বিতীয়বারের মতো বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩০ হাজার ৫৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সানজিদা বেগম (কলসী) পেয়েছেন ২৫ হাজার ৪৫০ ভোট।

উল্লেখ্য, উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৫৫টি ভোটকেন্দ্র থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×