প্লাস্টিক সামগ্রী বর্জনে সাইকেলযোগে কলকাতার ‘তিন বন্ধু টেকনাফে’

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ২৬ মার্চ ২০১৯, ২৩:২৯ | অনলাইন সংস্করণ

সাইকেলযোগে কলকাতার ‘তিন বন্ধু টেকনাফে’
সাইকেলযোগে কলকাতার ‘তিন বন্ধু টেকনাফে’। ছবি-যুগান্তর

প্লাস্টিকের উপর নির্ভরশীলতা কমাতে দুই বাংলার জনগণের উপর গণ-সচেতনতা সৃষ্টি করার জন্য ভারতের কলকাতা থেকে তিন বন্ধু বাইসাইকেল যোগে দীর্ঘতম পথ পাড়ি দিয়ে টেকনাফ এসে পৌঁছেছেন। তারা হচ্ছেন পার্থ মুখোপাধ্যায়, সুপ্রতিম মজুমদার ও মানস ঘোষ।

২৬ মার্চ মঙ্গলবার বিকালে টেকনাফের জিরো কিলোমিটারে পৌঁছার পর বিকাল ৫টায় টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ ময় তারা ইউএনওকে শুভেচ্ছা স্বরূপ ভারতীয় পতাকা সম্বলিত উত্তরীয় পরিধান করিয়ে দেন এবং নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসানও কলকাতা থেকে আগত অতিথিদেরকে স্বাগত জানিয়ে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান এবং ক্যাপ ও উপহার সামগ্রী প্রদান করেন।

এ সময় অথিতিরা বলেন, ‘আজকের পৃথিবীতে আমরা দিনের পর দিন প্লাস্টিকের উপর ভীষণভাবে নির্ভরশীল হয়ে গেছি। এই প্লাষ্টিক যা প্রাকৃতিকভাবে শত শত বছরেও নষ্ট হয় না এবং তা পরিবেশের উপর সাংঘাতিক কুপ্রভাব ফেলেছে। তাই প্রাণীকুল আজ বিপন্ন। প্রকৃতি ও পরিবেশের এই বিরূপ প্রভাবে আগামী দিনের মানব সমাজেও এক চরম বিপদের মুখোমুখি হবে। এর থেকে নিজেদেরকে বাঁচাতে ও সুস্থ সুন্দর পরিবেশ গড়ে তোলার জন্য প্লাস্টিক সামগ্রী বর্জন করতে তারা তিন বন্ধু দুই বাংলার মানুষকে গনসচেতনতা সৃষ্টি করার জন্য এই মহতি উদ্যোগ গ্রহণ করেছে।

তাদের কাছ থেকে জানা যায়, এই অভিযানটি সফল করার জন্য তারা তিন বন্ধু গত ১৬ মার্চ বাইসাইকেলযোগে কলকাতা হতে বেনাপোল সীমান্ত হয়ে ১৭ দিনে ৭’শ ৫৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে টেকনাফ পৌঁছেন। ২৭ মার্চ বুধবার সকালে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন ভ্রমণ করার কথা রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×