টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ রোহিঙ্গার পরিচয় মিলেছে

প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১২:৪৫ | অনলাইন সংস্করণ

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

ছবি: যুগান্তর

টেকনাফ সীমান্ত দিয়ে ইয়াবার চালান পাচারের সময় বিজিবি সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই রোহিঙ্গার পরিচয় মিলেছে। 

তারা হলেন- বাংলাদেশে আশ্রিত মিয়ানমারের বাস্তুচ্যুত উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকের ৭নং বস্তির বাসিন্দা ইদ্রিস মিয়ার ছেলে ফারুক মিয়া (১৯) এবং কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের ৩নং বস্তির বাসিন্দা মোহাম্মদ তাহেরের ছেলে মো. ইলিয়াস (১৮)।

বুধবার ভোররাত সাড়ে ৪টার দিকে টেকনাফের খারাংখালী এলাকায় মিয়ানমার হতে ইয়াবার চালান পাচারের সময় বন্দুকযুদ্ধে ওই দুই রোহিঙ্গা নিহত হন। 

বিজিবি ২ ব্যাটালিয়ন ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার নিহতদের পরিচয় নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ভোররাত সাড়ে ৪টার দিকে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের হোয়াইক্যং খারাংখালী বিওপির সুবেদার নুরুল ইসলাম মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার গোপন সংবাদ পান। এর ভিত্তিতে বিশেষ টহল দল নিয়ে ৪নং স্লুইসগেইট এলাকায় অভিযানে যান তারা। 

এর কিছুক্ষণ পর ৩-৪ জন লোক ব্যাগ সহকারে বেড়িবাঁধ অতিক্রম করে আসার সময় বিজিবি সদস্যরা থামার জন্য সংকেত দেন। তখন মাদক বহনকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করেন। 

একপর্যায়ে গুলিবর্ষণ বন্ধ হলে ঘটনাস্থলে তল্লাশি করে গুলিবিদ্ধ দুই ব্যক্তির শরীরের সঙ্গে বাঁধা দুটি ইয়াবার ব্যাগসহ দুটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।  উদ্ধারকৃত ব্যাগ থেকে গণনা করে পাঁচ কোটি ৭০ লাখ টাকার ইয়াবা পাওয়া যায়।