ছিনতাইকারী সেই পুলিশকে রিমান্ডে নেয়া হবে!

প্রকাশ : ৩০ মার্চ ২০১৯, ১৯:১৮ | অনলাইন সংস্করণ

  শেরপুর (বগুড়া) প্রতিনিধি

প্রতীকী ছবি

বগুড়ার শেরপুরে পুলিশ পরিচয় দিয়ে মুরগির গাড়িতে ডাকাতির ঘটনায় এক পুলিশসহ তিনজনের বিরুদ্ধে ছিনতাই মামলা দায়ের হয়েছে।

উপজেলার আম্বইল এলাকায় গত শুক্রবার রাতে পুলিশ সদস্য আরিফুল ইসলাম (২৭), আবু সাঈদ (২৫) ও সুলতান মাহমুদের (৩০) বিরুদ্ধে শেরপুর থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলা সূত্র জানায়, উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনী গ্রামের মৃত মাজেম আলী শেখের ছেলে সজীব সেখ (মুরগি বহনকারী গাড়ির চালক) গত ১৮ মার্চ সোমবার সিরাজগঞ্জ শহর, সলঙ্গা ও রায়গঞ্জের শাইলাগাড়ি বাজার এলাকা দিয়ে মুরগি সরবরাহ ও টাকা উত্তোলন করে শেরপুরের দিকে আসছিলেন।

পথে বিকাল ৪টায় শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের আম্বইল এলাকায় পৌঁছালে একই উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের ফুলতলা পশ্চিমপাড়া গ্রামের শাহজামালের ছেলে ঢাকা শুলশান-২ ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগ ডিএমপির পুলিশ সদস্য আরিফুল ইসলাম (কং নং ৩৪৬২১) এর নেতৃত্বে আজগর আলীর ছেলে আবু সাঈদ ও আব্দুস সালামের ছেলে সুলতান মাহমুদ ওরফে স্বপন গাড়িটির গতিরোধ করেন।

এ সময় শেরপুর থানার এসআইয়ের পরিচয় দিয়ে পুলিশের আইডি কার্ড দেখিয়ে তল্লাশির নামে তাদের কাছ থেকে চাঁদা দাবি করে তারা।

চাঁদা না দিলে পুলিশের লাঠি দিয়ে মারপিট করে গাড়িতে থাকা নগদ ১ লাখ ১১ হাজার টাকা এবং ৩টি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তারা চলে যায়।

পরবর্তীতে ছুটি নিয়ে রায়গঞ্জ উপজেলার ধামাইনগর ইউনিয়নের শাইলাগাড়ি এলাকায় বাড়িতে ওই পুলিশ সদস্য আরিফকে দেখতে পেয়ে সাধারণ মানুষ তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় মুরগির গাড়ির চালক সজীব সেখ বাদী হয়ে গত ২৯ মার্চ শুক্রবার রাতে শেরপুর থানায় একটি ছিনতাই মামলা দায়ের করেন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বলেন, আটককৃত পুলিশ সদস্য আরিফুলের বিরুদ্ধে ছিনতাই মামলা দায়ের হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে এবং সে যদি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দেয় তাহলে রিমান্ডের আবেদন করা হবে।