ছাত্রলীগ নেতাদের জন্য পরীক্ষা দিতে পারছে না অর্ধশতাধিক শিক্ষার্থী

  মাগুরা প্রতিনিধি ৩১ মার্চ ২০১৯, ১৭:০৮ | অনলাইন সংস্করণ

মাগুরা আদর্শ কলেজ
মাগুরা আদর্শ কলেজ

মাগুরা আদর্শ কলেজের দুই ছাত্রলীগ নেতা ছাত্রদের ফরম পূরণের টাকা নিয়ে সটকে পড়ায় ওই কলেজের ৫৭ শিক্ষার্থী এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিতে পারছে না।

কলেজ কর্তৃপক্ষ ঘটনাটি স্বীকার করলেও এই মুহূর্তে কিছুই করার নেই জানিয়ে দেয়ায় ওই শিক্ষার্থীরা পড়েছেন বেকায়দায়।

সোমবার থেকে শুরু হতে যাচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। অথচ মাগুরা আদর্শ কলেজের বিভিন্ন শাখার ৫৭ শিক্ষার্থীর প্রবেশপত্র পৌঁছায়নি কলেজে।

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীরা রোববার কলেজ গিয়ে দেখতে পায় মানবিক, বাণিজ্য ও বিজ্ঞান শাখার মোট ৫৭ জনের প্রবেশ পত্র নেই। এ অবস্থায় তারা কলেজের সংশ্লিষ্ট শিক্ষক ও করণিকের সঙ্গে আলাপ করে জানতে পারে তাদের পরীক্ষার ফরম পূরণ করে বোর্ডে পাঠানো হয়নি।

পরীক্ষার সুযোগবঞ্চিত মানবিক বিভাগের শিক্ষার্থী ইমন হোসেন শান্ত বলেন, পরীক্ষার ফরম পূরণ করে দেয়ার কথা বলে কলেজ ছাত্রলীগের সভাপতি নাজমুল হুদা অমি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিন হোসেন আমার কাছ থেকে দুই দফায় ৮ হাজার ৩শ’ টাকা নিয়েছে। কিন্তু তারা আমার ফরম পূরণ না করে সব টাকা মেরে দিয়েছে।

একই রকম অভিযোগ দেন ওই বিভাগের ছাত্র রিয়াজ হোসেন। তিনি বলেন, আমাদের দুই বন্ধুর কাছ থেকে তারা ১৬ হাজার ৬শ’ টাকা নিয়েছে। ফরম পূরণের যাবতীয় কাগজপত্রও দিয়েছে। কিন্তু ফরম পূরণ না করে সব টাকায় খেয়ে ফেলেছে। গত দুইদিন ধরে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।

কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, নির্বাচনী পরীক্ষায় নিয়মিত অনিয়মিত সব মিলিয়ে ৫৭ শিক্ষার্থীর কাছ থেকে ছাত্রলীগের ওই দুই নেতা অন্তত সাড়ে ৪ লাখ টাকা নিয়ে আদায় করলেও তাদের ফরম পূরণের কোনো চেষ্টা না করে পুরো টাকাই পকেটস্থ করেছেন।

এ বিষয়ে মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের অভিযুক্ত ওই নেতার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

তবে কলেজ অধ্যক্ষ সূর্য্যকান্ত বিশ্বাস ৫৫ জন শিক্ষার্থির বঞ্চনার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, খবর পেয়ে শেষ মুহূর্তে ৬ জনের জন্যে বোর্ডে আবেদন করা হয়েছে। কিন্তু শেষ সময়ে আবেদন করায় হয় তারা পরীক্ষার সুযোগ পাবে কী না সে বিষয়ে সন্দেহ রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×