নড়াইলে প্রশ্নফাঁসের অভিযোগে শিক্ষকের জরিমানা

  নড়াইল প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১৩ | অনলাইন সংস্করণ

আদালত

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতিতে এসএসসি পরীক্ষার এমসিকিউ গণিতের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক শিক্ষককে জরিমানা করা হয়েছে। কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদা অভিযুক্ত শিক্ষককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের জেল দিয়েছেন।

শনিবার গণিত এমসিকিউ পরীক্ষা চলাকালে উপজেলার বাঐসোনা-কামসিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।অভিযুক্ত শিক্ষক ইবাদত হোসেন বাগুডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের গণিতের শিক্ষক।

পরীক্ষায় দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক ও কালিয়া উপজেলা আরডিও হাসান ইমাম যুগান্তরকে জানান, সকাল ১০টায় পরীক্ষা শুরুর ঠিক পরে বাঐসোনা-কামসিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে বাগুডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের গণিতের শিক্ষক ইবাদত হোসেন তার কোনো দায়িত্ব না থাকা সত্ত্বেও অবৈধভাবে পরীক্ষার হলে প্রবেশ করে। এ সময় গণিত এমসিকিউ প্রশ্নপত্র ফাঁস করে তাতে সঠিক উত্তরে টিক মার্ক দিয়ে তা কেন্দ্রে ছাড়ার পরিকল্পনা করার সময় পরীক্ষার কেন্দ্রের পরিদর্শক তাকে আটক করে । এ ঘটনায় তাকে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই কেন্দ্রে দুপুর সাড়ে ১২টার সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের দণ্ড দিয়েছেন।

নির্বাহী কর্মকর্তা মো.নাজমুল হুদা যুগান্তরকে বলেন, পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ আইন)১৯৮০-এর ১২ ধারায় অপরাধীকে ওই দণ্ড দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter