নির্বাচনী সহিংসতায় জেল পুলিশের মৃত্যু

  গৌরীপুরে (ময়মনসিংহ) প্রতিনিধি ০৩ এপ্রিল ২০১৯, ২২:০৩ | অনলাইন সংস্করণ

ময়মনসিংহ

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরগঞ্জে উপজেলার আঠারবাড়ি ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় সাখাওয়াত হোসেন (৪০) নামে জেল পুলিশের এক সদস্য মারা গেছেন।

বুধবার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ২৮ মার্চ সন্ধ্যায় ঈশ্বরগঞ্জের আঠারবাড়ি ইউনিয়নের রায়বাজার এলাকায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার সময় তিনি আহত হন।

নিহত সাখাওয়াত হোসেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের মহিশ্বরণ গ্রামের মগবুল হোসেনের পুত্র। তিনি সিলেট কারাগারে কর্মরত ছিলেন।

প্রসঙ্গত, উপজেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরগঞ্জে উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের রায়বাজার এলাকায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মাঝে গত ২৮ মার্চ সন্ধ্যায় ধাওয়া-পাল্টাধাওয়া হয়। ওই সময় ইটপাটকেল নিক্ষেপ শুরু হলে আহত হন সাখাওয়াত হোসেন।

ঘটনার দিন বন্ধু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বদরুল আলম প্রদীপের সঙ্গে দেখা করতে রায়বাজার এলাকায় গিয়েছিলেন সাখাওয়াত। কিন্তু সেখানে নৌকা প্রার্থী মাহমুদ হাসান সুমনের সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার সময় তার মাথায় একটি ইটের আঘাত লাগলে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার পরপর পুলিশ অভিযান চালিয়ে আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান স্বপন ও ছাত্রলীগ নেতা রবিন মিয়াকে গ্রেফতার করে।

মারামারির ঘটনায় স্বতন্ত্র প্রার্থী বদরুল আলম প্রদীপের ছোট ভাই ভাই বরকতুল আলম সুজন বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

ঈশ্বরগঞ্জ থানার ওসি আহম্মেদ কবীর হোসেন বলেন, সাখাওয়াত হোসেন কারা পুলিশ হিসেবে কর্মরত ছিলেন। কিন্তু ইটপাটকেল নিক্ষেপের সময় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মারা যান তিনি।

গৌরীপুর থানার ওসি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন জানান, নিহত সাখাওয়াতের লাশ ঢাকা থেকে স্বজনরা নিয়ে বাড়ি ফিরছে। এলাকায় পুলিশ পাঠানো হয়েছে।

৩১ মার্চ ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মাহমুদ হাসান সুমন নৌকা প্রতীক বিজয়ী হন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×