প্রেমিকের অন্যত্র বিয়ে শুনে বাড়িতে গিয়ে স্কুলছাত্রীর অবস্থান, অতঃপর...

  নেত্রকোনা ও আটপাড়া প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২৯ | অনলাইন সংস্করণ

নেত্রকোনা

নেত্রকোনার আটপাড়ায় প্রেমিকের অন্যত্র বিয়ে ঠিক হয়েছে শুনে তার বাড়িতে অবস্থান নিয়েছে এক স্কুলছাত্রী। জাহাঙ্গীর আলম নামে ওই প্রেমিকের বাড়িতে শুক্রবার দুপুর থেকে বিয়ের দাবিতে অবস্থান নেয় সে। এ নিয়ে শনিবার স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে আগামী সোমবার দু'জনের বিয়ের দিন ধার্য হয়েছে।

এলাকাবাসী জানায়, জেলার আটপাড়া উপজেলার মির্জাপুর গ্রামের খালেদ মিয়ার ছেলে জাহাঙ্গীর আলমের সঙ্গে কিছুদিন ধরে একই উপজেলার দেওগাঁও গোবিন্দপুরের এখলাছ মিয়ার মেয়ে দেওগাঁও উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ফারজানা আক্তারের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বেশ কিছুদিন তাদের মধ্যে মন দেয়া-নেয়া চলে। দুই মাস আগে জাহাঙ্গীরের পরিবারের পক্ষ থেকে বিয়ের প্রস্তাব পাঠানো হয় ফারজানার বাড়িতে। এতে ফারজানার পরিবার রাজি হয়নি।

এরই মধ্যে জাহাঙ্গীরের জন্য অন্যত্র বিয়ে ঠিক করে তার পরিবার। বিষয়টি জানতে পেরে শুক্রবার দুপুর ১টার দিকে ফারজানা প্রেমিকের বাড়িতে যায় ও তাকে বিয়ের দাবি জানায়।

বাল্যবিয়ে হচ্ছে খবর পেয়ে আটপাড়া ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলিশ নিয়ে শনিবার মির্জাপুর গ্রামে প্রেমিক জাহাঙ্গীর আলমের বাড়িতে যান। স্কুল ও ইউনিয়ন পরিষদের সনদে ফারজানার বয়স ১৮ বছর পূর্ণ হয়েছে দেখা যায়। পরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ, ইউপি চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে আগামী সোমবার বিয়ের দিন ধার্য করা হয়।

আটপাড়ার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস খবরটির সত্যতা নিশ্চিত করে বলেন, বাল্যবিয়ের খবর শুনে গিয়েছিলাম। কাগজপত্র দেখে মেয়েটির বয়স ১৮ বছর এক মাস হয়েছে। ইউপি চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে উভয় পরিবারের সঙ্গে আলোচনা করে আগামী সোমবার বিয়ের দিন ঠিক করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter