ঋণ শোধ করতে না পেরে অপহরণ নাটক!

  গাজীপুর প্রতিনিধি ০৪ এপ্রিল ২০১৯, ২১:৩২ | অনলাইন সংস্করণ

অপহরণ

টাকার অভাবে অপহরণের নাটক সাজিয়ে টাকা আদায়ের চেষ্টাকালে দুলাল চন্দ্র দাস (৩৭) নামে এক ব্যক্তিকে উদ্ধার করেছেন র‌্যাব-১ এর সদস্যরা।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে গাজীপুরের কালিয়াকৈর থেকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার র‌্যাব-১ এর পোড়াবাড়ি স্পেশালাইজড কোম্পানির লে. কমান্ডার আবদুল্লাহ আল মামুন জানান, গত ২৩ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইলের ভূঞাপুর থেকে নরেশ চন্দ্র দাসের ছেলে দুলাল চন্দ্র দাস (৩৭) অপহৃত হওয়ার অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় ২৭ মার্চ টাঙ্গাইলের জেলার ভূঞাপুর থানায় ও ২৮ মার্চ গাজীপুর কালিয়াকৈর থানায় সাধারণ ডায়েরি করে তার পরিবার।

পরে ভিকটিমের পরিবার জানতে পারে যে, দুলাল চন্দ্র দাস গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন চন্দ্রা এলাকায় রয়েছে। সেখানে তাকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে এবং ৩ লাখ টাকা না দিলে তার কিডনি বিক্রি করে দেবে। বিষয়টি মঙ্গলবার এপ্রিল র‌্যাবকে জানালে বুধবার রাতে ওই এলাকা থেকে দুলাল চন্দ্র দাসকে উদ্ধার করে।

উদ্ধারের পর দুলাল চন্দ্র দাস জিজ্ঞাসাবাদে জানান, তিনি পেশায় একজন কুটির শিল্প ব্যবসায়ী। ২০১৬ সালে তার নিজ মেয়েকে বিয়ের যৌতুক হিসেবে তিন লাখ টাকা প্রদান করতে হয়। যা বিভিন্ন এনজিও এবং স্থানীয় লোকজনের কাছ থেকে ঋণ করা।

দুলাল চন্দ্র দাস জানান, ওই ঋণের টাকা পরবর্তীতে দিনরাত পরিশ্রম করে তা পরিশোধ করতে না পারায় সে গত ১ এপ্রিল তার নিজ বাড়ি ভূঞাপুর থেকে গাজীপুরের চন্দ্রা এলাকায় তার বন্ধুর বাড়িতে এসে নিজেই আত্মগোপন করে অপহরণের মিথ্যা নাটক সাজিয়েছে। তিনি বিভিন্ন ব্যক্তির কণ্ঠ নকল করে বিভিন্ন সময় তার ছোট ভাইয়ের কাছে মোবাইল ফোনে জানায় যে, তাকে অপহরণকারী দল একটি গোপন কক্ষে আটকে রেখেছে তাকে উদ্ধার করতে হলে মোবাইল ফোনের মাধ্যমে ৩ লাখ টাকা পাঠাতে হবে। অন্যথায় অপহরণকারীরা তার কিডনি বিক্রি করে ফেলবে।

তিনি আরও জানান, মূলত পরিবারের আর্থিক অভাবের তাড়নায় তিনি এ পথ অবলম্বন করেছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×