সিলেট বিভাগে শ্রেষ্ঠ শিক্ষক হলেন শ্রীমঙ্গলের কামরুল

  শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ০৫ এপ্রিল ২০১৯, ১৯:০৬ | অনলাইন সংস্করণ

সিলেট বিভাগে শ্রেষ্ঠ শিক্ষক হলেন শ্রীমঙ্গলের কামরুল
শ্রীমঙ্গল উপজেলার মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাছান। ছবি-যুগান্তর

সিলেট বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাছান।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ প্রতিযোগিতায় তিনি সিলেট বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে এক পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন সিলেট আঞ্চলিক শিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর হারুনুর রশিদ।

এর আগে মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাছান বছরেই শ্রীমঙ্গল উপজেলা এবং মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

কামরুল হাছান কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানাধীন পোমকাড়া গ্রামের মৃত মো. ইব্রাহিম মিয়ার বড় ছেলে। তিনি এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে এমএ ফার্স্ট ক্লাস পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন।

এরপর ১৯৮৭ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত কুমিল্লার বিভিন্ন স্কুলে শিক্ষকতা করেন। ২০০০ সালে শ্রীমঙ্গল উপজেলার মোহাজেরাবাদ গ্রামের জরাজীর্ণ অবস্থায় এবং অনুমতিহীন মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। এলাকার সর্বস্তরের মানুষের সহযোগিতায় ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির ঐকান্তিক প্রচেষ্টায় ২০০০ সালের ১ জানুয়ারি থেকে ৩ বছরের জন্য বিদ্যালয়টি প্রাথমিক অনুমোদন পায়।

২০০৩ সালে নবম শ্রেণির মানবিক ও ব্যবসায় শাখা এবং পরবর্তীতে বিজ্ঞান শাখা খোলার অনুমতি লাভ করে। ২০০৪ সালের ১ মে থেকে নিম্ন মাধ্যমিক এমপিওভুক্তি লাভ করে বিদ্যালয়টি। ২০১০ সালে বিদ্যালয়টি পূর্ণ হাইস্কুল রূপে এমপিওভুক্তি হয় এবং ২০১১-১২ অর্থবছরে নতুন ভবন নির্মাণ হয়।

কামরুল হাছান বর্তমানে স্বাধীনতা শিক্ষক পরিষদ এবং শিক্ষক ফোরাম শ্রীমঙ্গলের সহসভাপতির দায়িত্বপালন করছেন।

সম্মাননা ক্রেস্টের অনুভূতি জানতে চাইলে কামরুল হাছান জানান-৩৪ বছরের শিক্ষকতার জীবনে আরও একটি বড় প্রাপ্তি হলো আজকের এ অর্জন। মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ে আমি ২০ বছর ধরে প্রধান শিক্ষকের দায়িত্বপালন করছি। আজকের দিন আমার কাছে স্মরণীয় একটি দিন। আজ থেকে দায়িত্ব আরও বেড়ে গেল।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×