পাসপোর্ট করতে গিয়ে দুই রোহিঙ্গাসহ আটক ৬

  সুনামগঞ্জ প্রতিনিধি ০৫ এপ্রিল ২০১৯, ২০:৩৫ | অনলাইন সংস্করণ

আটক

জাল কাগজপত্র দিয়ে পাসপোর্টের আবেদন করার সময় একজন নারী ও একজন পুরুষ রোহিঙ্গাসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকালে রোহিঙ্গাদের পাসপোর্ট অফিস ও অন্যদের শহর থেকে আটক করে পুলিশ। শুক্রবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলেন কক্সবাজারের উখিয়া মহিরপাড়া রোহিঙ্গা ক্যাম্পের সাব্বির আহমেদের ছেলে আ. হালিম (২৪), টেকনাফের মালুখলা রোহিঙ্গা ক্যাম্পের আজিম আলীর মেয়ে রিয়াজুল বেগম (১৮), পাসপোর্ট তৈরিতে সহায়তাকারী জামালগঞ্জের সাচনাবাজার ইউনিয়নের সুজাতপুর গ্রামের আনোয়ার আলীর ছেলে আমির উদ্দিন (২২), গোলাম মোস্তফার ছেলে জসিম উদ্দিন (২৪), রামনগর গ্রামের আজিজুর রহমানের ছেলে নুর হোসেন (২৩) ও ভীমখালী ইউনিয়নের তেরানগর গ্রামের মৃত রমজান আলীর ছেলে ফরহাদ আহম্মদ (৩৬)।

জানা গেছে, দুই রোহিঙ্গাকে ১০ হাজার টাকায় সুনামগঞ্জের ঠিকানায় পাসপোর্ট করে দেয়ার জন্য সুনামগঞ্জে নিয়ে আসে জামালগঞ্জ উপজেলার চার প্রতারক। বাসে করে বৃহস্পতিবার সকালে তাদের সুনামগঞ্জে নিয়ে আসা হয়।

এরপর বিকাল ৩টার দিকে রোহিঙ্গা নারী রিয়াজুল বেগম সুনামগঞ্জের ঠিকানায় জাল কাগজপত্র দিয়ে পাসপোর্টের আবেদন দিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচতলায় পাসপোর্ট অফিসে পাঠানো হয়। যথারীতি রিয়াজুলের সব কাগজপত্র পরীক্ষা করে কথা বলার সময় বিষয়টি ধরা পড়ে।

এ সময় পাসপোর্ট অফিস থেকে বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ ওই নারীকে আটক করে। পরে তার কথামতো পাসপোর্ট তৈরিতে সহায়তাকারী জামালগঞ্জের চার প্রতারককে আটক করে পুলিশ।

সুনামগঞ্জ পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক অর্জুন কুমার ঘোষ বলেন, ওই নারী পাসপোর্টের জন্য আবেদন জমা দেয়ার সময় কাগজপত্র পরীক্ষা ও কথা বলার সময় আমাদের সন্দেহ হয়। আমরা তাৎক্ষণিক পুলিশকে বিষয়টি অবগত করি। পরে পুলিশ এসে তাকে জিজ্ঞাসাবাদ করে।

সদর থানার ওসি মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, ‘দুই রোহিঙ্গাকে ১০ হাজার টাকায় পাসপোর্ট তৈরি করে দেয়ার কথা বলে কক্সবাজার থেকে সুনামগঞ্জে নিয়ে আসা হয়। পাসপোর্ট অফিসে আবেদন জমা দেয়ার সময় বিষয়টি ধরা পড়ে। এরপর সবাইকে আটক করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার আদালতে সোপর্দ করা হয়েছে।’

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×