লন্ডনে শেখ হাসিনার ওপর হামলা, বিএনপি নেতার বিরুদ্ধে অভিযোগ

  বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি ০৭ এপ্রিল ২০১৯, ২২:২৩ | অনলাইন সংস্করণ

লন্ডন কলচেস্টার বিএনপির সভাপতি মিছবাহ উদ্দিন
লন্ডন কলচেস্টার বিএনপির সভাপতি মিছবাহ উদ্দিন

লন্ডন সফরকালে ওয়েস মিনিস্টার কুইন এলিজাবেদ সেন্টারের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর হামলার ঘটনায় সিলেটের বিশ্বনাথ থানায় বিএনপির এক বহিষ্কৃত নেতার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

রোববার বিকালে থানায় এই অভিযোগটি দায়ের করেন উপজেলার রামপাশা ইউনিয়নরে দোহাল গ্রামের ফিরোজ আলীর পুত্র আসাদ আহমদ (৩০)।

অভিযুক্ত ওই বিএনপি নেতা লন্ডন কলচেস্টার বিএনপির সভাপতি মিছবাহ উদ্দিন। তিনি বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের বৈদ্যকাপন গ্রামের ইন্তাজ আলীর পুত্র।

মিছবাহ উদ্দিন দেশে এসে দলীয় আদেশ অমান্য করে গত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

আসাদ আহমদ অভিযোগে উল্লেখ করেন, ২০১৮ সালে তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে সফরকালে ২১ ও ২২ সেপ্টেম্বর ওয়েস মিনিস্টার কুইন এলিজাবেদ সেন্টারের সামনে তার ওপর হামলা চালানো হয়। এ সময় মিছবাহ উদ্দিনের নেতৃত্বে দলবদ্ধভাবে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে শেখ হাসিনার পথরোধ করে ঢিল মারা হয়। পরদিন আবারও তার নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি হাতে নিয়ে ঝাঁড়ু প্রদর্শন করে দেশদ্রোহী শ্লোগান দেয়া হয়।

বর্তমানে মিছবাহ উদ্দিন দেশে এসে ওই পরিকল্পনা বাস্তবায়ন করতে তার নেতৃত্বে সাঙ্গপাঙ্গরা সরকার উৎখাতসহ বিভিন্ন রাষ্ট্রবিরোধী কাজে লিপ্ত রয়েছেন। এমনকি জামায়াতের সঙ্গে আতাঁত করে গোপনে একাধিকবার রাষ্ট্রবিরোধী বৈঠক করেছেন। তাই তিনি মিছবাহ উদ্দিন ও তার সহযোগী সন্ত্রাসীদের রাষ্ট্রবিরোধী কাজ বন্ধ করতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার জন্য ওই আবেদন করেন।

তবে দেশে অবস্থানরত মিছবাহ উদ্দিন তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, ওইদিন তিনি সেখানে উপস্থিত ছিলেন না।

এ ব্যাপারে অভিযোগপ্রাপ্তির বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার ওসি শামছুদ্দোহা বলেন, ঘটনাটি হচ্ছে লন্ডনে। তার পরেও অভিযোগের আলোকে যদি কোনো সুযোগ তাকে তাহলে ব্যবস্থা নেব।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×