ওয়াজে বিতর্কিত মন্তব্য করা সেই বক্তা কারাগারে

  কিশোরগঞ্জ ব্যুরো ও কটিয়াদী প্রতিনিধি ০৮ এপ্রিল ২০১৯, ২০:১৫:৩০ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় মহানবী হজরত মুহাম্মদ (সা.)কে কটূক্তির অভিযোগে আটক কথিত মাওলানা হাবিবুর রহমান রেজভীকে (৫৪) কারাগারে প্রেরণ করা হয়েছে।

কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ওবায়দা খানমের খাস কামরায় সোমবার বিকালে অভিযুক্ত হাবিবুর রহমানকে হাজির করা হলে বিচারক এ আদেশ দেন।

এর আগে রোববার বিকাল ৩টার দিকে কটিয়াদী বাজারের গেঞ্জিমহাল থেকে তাকে আটক করা হয়েছিল।

আদালতের জিআরও এএসআই মো. সোহরাওয়ার্দী বিষয়টি নিশ্চিত করে যুগান্তরকে জানান, আসামির পক্ষে কোনো জামিনের আবেদন না থাকায় বিচারক বেগম ওবায়দা খানম এ নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, হাবিবুর রহমান রেজভী কটিয়াদী উপজেলার গোয়াতলা গ্রামের বাসিন্দা ও স্থানীয় খানকা শরিফের বিতর্কিত পীর হিসেবে পরিচিত। হাবিবুর রহমান রেজভী তার ওয়াজ মাহফিলে রাখা বক্তব্যে বলেন, মহানবী (সা.) মুসলমান ছিলেন না। এমন বক্তব্যের ভিডিও ফেসবুকে ভাইরাল হলে জনমনে তীব্র প্রতিক্রিয়া ও ক্ষোভের সঞ্চার হয়।

রোববার দুপুরে কটিয়াদী বাজারের গেঞ্জিমহালে হাবিবুর রহমানকে দেখে ধর্মপ্রাণ মানুষ তার ওপর চড়াও হয় এবং গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

এলাকাবাসী জানান হাবিবুর রহমান রেজভী একই মঞ্চে কোরআন তেলাওয়াত, ওয়াজ, পুরুষ ও মহিলা নিয়ে গানবাজনা করে থাকেন। তার অনুসারীরা কালো পাঞ্জাবি ও টুপি পরিধান করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত