ফরিদপুরে সহকারী সাব-রেজিস্ট্রারকে ১৫ বছর কারাদণ্ড

  ফরিদপুর ব্যুরো ০৯ এপ্রিল ২০১৯, ২২:৩৬ | অনলাইন সংস্করণ

ভূমি কর্মকর্তার ১৫ বছর কারাদণ্ড
ফাইল ছবি

ফরিদপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে জাল দলিলের মামলায় এক সহকারী সাব-রেজিস্ট্রারকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এ মামলার অপর ৭ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে ফরিদপুরের স্পেশাল জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

১৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি হলেন গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া সহকারী সাব-রেজিস্ট্রার রবীন্দ্র নাথ বিশ্বাস। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

অপর সাজাপ্রাপ্তরা হলেন- জমি বিক্রেতা সভারঞ্জন ভক্ত, রমেশ ভক্ত, সুনীল ভক্ত, জমিগ্রহীতা প্রমানন্দ মল্লিক, সাক্ষি নুরুজ্জামান হাওলাদার, বিপ্লব দত্ত ও আলী আকবর।

এদিকে জমি বিক্রেতা সভারঞ্জন ভক্ত, রমেশ ভক্ত, জমিগ্রহীতা প্রমানন্দ মল্লিককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ ছাড়া সাক্ষী নুরুজ্জামান হাওলাদার, বিপ্লব দত্ত ও আলী আকবরকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

রায় ঘোষণার সময় সহকারী সাব-রেজিস্ট্রার রবীন্দ্র নাথ বিশ্বাস এবং জমিগ্রহীতা প্রমানন্দ পলাতক ছিলেন। বাকি আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।আদালতের নির্দেশে আসামিদের জেলহাজতে পাঠানো হয়েছে।

ফরিদপুরের দুদকের কৌঁসলি (পিপি) অ্যাডভোকেট মজিবুর রহমান জানান, গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার ৫৩নং রারি বিল মৌজার আরএস-৪২৭ নং খতিয়ানের ৩৮৮ নং দাগের ৩২ শতাংশ জমির মালিক ছিলেন হরিপদ দত্ত। হরিপদ দত্ত দীর্ঘদিন ধরে এলাকায় অনুপস্থিত থাকায় এসএ রেকর্ডে অন্য নাম লিপিবদ্ধ হয়। পরবর্তীতে ওই জমি সরকারি ভিপি হিসেবে গণ্য হয়। এরই মধ্যে ২০১২ সালের ৬ জুন ২০৬৬ নং দলিলের মাধ্যমে ওই জমির ২২ শতাংশ নিজেদের নামে দলিল করে নেয় আসামিরা। এ বিষয়ে ২০১৪ সালে হরিপদ দত্তের নাতনি সবিতা রানী বাদী হয়ে ৯ জনকে আসামি করে কোটালীপাড়া থানায় জাল দলিলের একটি মামলা করেন। পরবর্তীতে দুদক মামলাটির তদন্ত করে চার্জশিট দেয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×