স্থায়ীভা‌বে চাকরি হারালেন ব‌বির সেই সা‌বেক রে‌জিষ্ট্রার

  ব‌রিশাল ব্যু‌রো ১০ এপ্রিল ২০১৯, ০০:৪৭ | অনলাইন সংস্করণ

ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের সা‌বেক রে‌জিষ্ট্রার ম‌নিরুল স্থায়ীভা‌বে চাকরিচ্যুত
ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের সা‌বেক রে‌জিষ্ট্রার ম‌নিরুল ইসলাম‌। ছবি: যুগান্তর

ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের সা‌বেক রে‌জিষ্ট্রার ম‌নিরুল ইসলাম‌কে নৈ‌তিক স্খল‌নের দা‌য়ে স্থায়ীভা‌বে চাকরিচ্যুত ক‌রে‌ছে কতৃপক্ষ।

মঙ্গলবার রা‌তে ঢাকায় অবস্থিত ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের লিয়া‌জো অফিসে অনু‌ষ্ঠিত এক সি‌ন্ডি‌কেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হ‌য়।

ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের ভি‌সি এসএম ইমামুল হক সা‌বেক রে‌জিষ্ট্রার ম‌নিরুলকে স্থায়ীভা‌বে চাকরিচ্যুত করার বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেছেন।

এর আগে মনিরুলকে সাম‌য়িক বরখাস্ত ক‌রেছিল সি‌ন্ডি‌কেট। এবার স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হলো তাকে।

জানা গে‌ছে, ২০১৮ সালের মাঝামাঝি সময়ে বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রত্যাশী এক তরুণীর সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ ওঠে রেজিস্ট্রার মনিরুল ইসলামের বিরুদ্ধে। এ সংক্রান্ত একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয়।

ওই ভিডিও প্রমাণসহ রেজিস্ট্রার মনিরুলের বিচারের দাবিতে ভিসির কাছে লিখিত আবেদন করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

অভিযোগের প্রেক্ষিতে ভিসি সিন্ডিকেটের ৩ সদস্যের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে সিন্ডিকেট সভা রেজিস্ট্রার মনিরুল ইসলামকে নৈতিক স্খলনের দায় নিয়ে বিশ্ববিদ্যালয় থেকে চাকরি ছেড়ে দিতে বলেন।

নৈতিক স্খলন, নিয়োগ বাণিজ্যসহ নানা অভিযোগে অভিযুক্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামকে স্বেচ্ছায় পদত্যাগ করার জন্য ২০১৮ সা‌লের ২৪ জানুয়ারী ঢাকায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের লিয়াজো কার্যালয়ে অনুষ্ঠিত সিন্ডিকেট সভা থে‌কে আহ্বান জানা‌নো হয়। সিন্ডিকেট সভার সিদ্ধান্ত না মানলে তাকে বরখাস্ত করা হবে বলেও সিদ্ধান্ত হয় এবং পরবর্তী‌তে তা‌কে সাম‌য়িক বরখাস্ত করা হয়।

এর আগে ২০১৮ সা‌লের ১৭ নভেম্বর সিন্ডিকেটের ৫৯তম সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলামের বিরুদ্ধে নৈতিক স্খলনজনিত অভিযোগের তদন্ত প্রতিবেদন উপস্থাপন করা হয়। সেখানে মনিরুলের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়।

এর প্রেক্ষিতে সিন্ডিকেট সভা থেকে মনিরুল ইসলামকে স্বেচ্ছায় পদত্যাগ করার জন্য আহ্বান জানানো হয়। একই সঙ্গে ওই সভা মনিরুল ইসলামের পরিবর্তে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. মো. হাসিনুর রহমানকে রেজিস্ট্রারের দায়িত্ব দেয় ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×