দুপচাঁচিয়ায় ১৪৪ ধারা জারি

  বগুড়া ব্যুরো ১৫ এপ্রিল ২০১৯, ২১:৩০ | অনলাইন সংস্করণ

বগুড়া

বগুড়ার দুপচাঁচিয়ার সিও অফিস বাসস্ট্যান্ড এলাকায় একই সময়ে দুটি পক্ষ পাল্টাপাল্টি প্রতিবাদ সমাবেশ আহ্বান করায় উপজেলা প্রশাসন সেখানে মঙ্গলবার বেলা ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে। এতে জনগণের মাঝে স্বস্তি দেখা দিয়েছে।

জানা গেছে, দুপচাঁচিয়া পৌরসভা অবৈধভাবে অটোভ্যান, রিকশা, ব্যাটারিচালিত ইজিবাইক ও ভটভটি থেকে টোল আদায় করে আসছে। এটি বন্ধে উপজেলা যুবলীগের সভাপতি ও নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব উদ্যোগ নেন। বিপ্লবের সঙ্গে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংঠনের সব নেতাকর্মী রয়েছেন।

অপরদিকে শুধু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফজলুল হক সম্প্রতি বিএনপি থেকে আওয়ামী লীগে আসা মেয়র বেলাল হোসেনের পক্ষ নেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে গত কিছুদিন উত্তেজনা বিরাজ করছে।

দুপচাঁচিয়া উপজেলা প্রশাসন সূত্র জানায়, অটোভ্যান, রিকশা, ব্যাটারিচালিত ইজিবাইক ও ভটভটি থেকে পৌরসভার অবৈধ টোল আদায় বন্ধের দাবিতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ যৌথভাবে মঙ্গলবার বিকাল ৩টায় সিও অফিস বাসস্ট্যান্ডের প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। উপজেলা যুবলীগের সভাপতি ও নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব এ ব্যাপারে কয়েক দিন আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেন।

এদিকে বগুড়া-৩ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফজলুল হককে হুমকির প্রতিবাদে একই স্থান ও সময়ে পাল্টা প্রতিবাদ সমাবেশ ডাকা হয়। দুপচাঁচিয়া পৌর মেয়র বেলাল হোসেন এ ব্যাপারে সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন।

সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন জানান, দুটি পক্ষ একই সময় ও একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দেয়। এ কারণে মঙ্গলবার বেলা ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সিও অফিস বাসস্ট্যান্ড ও তৎসংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উপজেলা যুবলীগের সভাপতি ও নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব জানান, পৌর মেয়র বেলাল হোসেন অটোরিকশা ও ভ্যানচালকদের কাছে অবৈধভাবে টোল আদায় করতে ৩ বছরের জন্য ২৬ লাখ টাকায় ইজারা দেন। এ টোল আদায়ের কারণে নিম্ন আয়ের রিকশা-ভ্যানচালকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

তিনি বলেন, এ টোল আদায় বন্ধের প্রতিবাদে সিও অফিস বাসস্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশ ডেকেছিলেন। কিন্তু মেয়র পাল্টা সমাবেশ ডাকায় উপজেলা প্রশাসন অন্যায়ভাবে ১৪৪ ধারা জারি করেছে। তাই তিনি আইনের প্রতি শ্রদ্ধা রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি ও পরিষদের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করবেন।

এছাড়া এ অবৈধ টোল আদায় বন্ধ না হলে তিনি আগামী ২৪ এপ্রিল উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন না।

দুপচাঁচিয়া পৌর মেয়র বেলাল হোসেন জানান, যুবলীগ সভাপতি বিপ্লবের হুমকির প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফজলুল হক সমাবেশ ডেকেছিলেন। প্রশাসন ১৪৪ ধারা জারি করায় তারা আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×