ফরিদপুরে এবিটির দুই সদস্যের যাবজ্জীবন

  ফরিদপুর ব্যুরো ১৭ এপ্রিল ২০১৯, ১৯:০১ | অনলাইন সংস্করণ

কারাদণ্ড

ফরিদপুরে বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় আনসারউল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

জরিমানা অনাদায়ে তাদের আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

বুধবার সকাল পৌনে ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।

রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে হাজির ছিলেন। পরে তাদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মো. নাহিদ মোল্লা (২২) ও সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের মো. ফরিদ মৃধা (৩৫)।

ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট বিকাল ৫টার দিকে নাহিদ মোল্লাকে ভাঙ্গা বাজার এলাকা হতে হাতবোমা ও জিহাদি বইসহ গ্রেফতার করে ভাঙ্গা থানার পুলিশ। সে নিজেকে আনসারউল্লাহ বাংলা টিমের অন্যতম সদস্য বলে পরিচয় দেয়।

নাহিদ জানায়, ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের প্রধান ফরিদ মৃধা। ফরিদ তাদের অস্ত্র চালানো ও শারীরিক প্রশিক্ষণ দেয়।

তার দেয়া তথ্য অনুযায়ী, ওই দিন রাত ৯টার দিকে সদরপুরের আলমনগরে নিজ বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি শুটার গান, চারটি গুলিভর্তি ম্যাগাজিন, ১২টি হাতবোমা ও বোমা তৈরির সরমঞ্জামসহ গ্রেফতার করা হয় ফরিদ মৃধাকে। পরদিন ২৭ আগস্ট ভাঙ্গা থানার এসআই গাজী সালাহউদ্দিন বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে ১৯০৮ সালের বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×