বান্দরবানে লেকে ভাসছে মৃত বন্যহাতি

  বান্দরবান প্রতিনিধি ১৭ এপ্রিল ২০১৯, ২২:১৯ | অনলাইন সংস্করণ

বান্দরবানে লেকে ভাসছে মৃত বন্যহাতি
বান্দরবানে লেকে ভাসছে মৃত বন্যহাতি

বান্দরবানের সুয়ালক ইউনিয়নের প্রান্তিক লেক পর্যটনকেন্দ্র এলাকায় একটি বন্যহাতির মৃত্যু হয়েছে। বুধবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে বন বিভাগ ও প্রাণিসম্পদ বিভাগের একটি দল।

বন বিভাগ ও স্থানীয়রা জানায়, জেলার সুয়ালক ইউনিয়নে জেলা প্রশাসন পরিচালিক প্রান্তিক লেক পর্যটনকেন্দ্রে লেকের পানিতে একটি বন্যহাতি মৃত অবস্থায় পড়ে আছে। খবর পেয়ে প্রাণিসম্পদ বিভাগের একজন চিকিৎসকসহ বন বিভাগের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বন্যহাতিটির শরীরের অনেকাংশে পচন ধরেছে এবং দুর্গন্ধ ছড়াচ্ছে। মৃত হাতিটির বিভিন্ন ধরনের আলামত সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

সূয়ালক ইউনিয়নের সাবেক মেম্বার মোহাম্মদ আলম বলেন, প্রান্তিক লেক এলাকায় ২৫-৩০টি বন্যহাতির একটি পাল বিচরণ করছে। এসব হাতি প্রায় সময়ে লোকালয়ে হানা দিয়ে ঘরবাড়ি এবং ফসলি জমি ক্ষতিগ্রস্ত করে।

বন বিভাগের বান্দরবান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা বিপুল কৃষ্ণ সাহা বলেন, সুয়ালক ইউনিয়নের প্রান্তিক লেকের পানিতে একটি মৃত বন্যহাতির দেহ ভাসছে। খবর পেয়ে রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়। মৃত হাতিটি লেকের পানি থেকে সরানোর প্রয়োজনীয় ব্যবস্থা করা হচ্ছে।

তিনি জানান, হাতিটির শরীর পচে লেকের পানিও দূষিত হয়ে পড়ছে। অপ্রাপ্ত বয়স্ক হাতিটি লেকের পানিতে পড়ে নাকি অন্য কোনো কারণে মারা গেছে তা খতিয়ে দেখা হচ্ছে। গত ১৫-২০ দিন আগেও ওই এলাকায় আরও একটি বন্যহাতি মারা যায়।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. খায়েরুজ্জামান বলেন, জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় পরিচালিত প্রান্তিক লেক পর্যটনকেন্দ্রে লেকের পানিতে একটি বন্যহাতির মৃতদেহ পচে দুর্গদ্ধ ছড়াচ্ছে। হাতির মৃতদেহটি লেকের পানি থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×