নুসরাত হত্যা: আসামি শামীমের ৫ দিনের রিমান্ড

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১৪:১৯ | অনলাইন সংস্করণ

  নোয়াখালী প্রতিনিধি

ফাইল ছবি

ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় গ্রেফতার হওয়া আসামি মো. শামীমের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।ফেনীর জেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শরাফ উদ্দিনের আদালত বৃহস্পতিবার এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শাহ আলম।

তিনি জানান, বৃহস্পতিবার দুপুর ১২টায় ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরাফ উদ্দিন আহমদের আদালতে হাজির করা হয় শামীমকে। তাকে জিজ্ঞাসাবাদে সাত দিনের রিমান্ডের আবেদন জানালে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শামীমকে বুধবার গ্রেফতার করে পিবিআই।এ নিয়ে মামলার এজাহারভুক্ত আটক আসামিই পুলিশের জালে। সেই সঙ্গে এ মামলায় এ পর্যন্ত ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

শরীফ নুসরাত হত্যার অন্যতম পরিকল্পনাকারী।শরীফ আগুন দেয়ার সময় গেট পাহারায় ছিলেন। পাশাপাশি হত্যা পরিকল্পনায় স্বশরীরে উপস্থিত ছিলেন। 

গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় যান নুসরাত জাহান রাফি। মাদ্রাসার এক ছাত্রী সহপাঠী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করছে, এমন সংবাদ দিলে তিনি ওই ভবনের তিন তলায় যান। সেখানে মুখোশধারী বোরকা পরিহিত ৪-৫ জন তাকে অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। তিনি অস্বীকৃতি জানালে তারা গায়ে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

গত ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত।

এর আগে ২৭ মার্চ ওই ছাত্রীকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানি করেন অধ্যক্ষ সিরাজউদ্দৌলা। এ ঘটনায় ছাত্রীর মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। ওই দিনই অধ্যক্ষ সিরাজউদ্দৌলাকে আটক করে পুলিশ। সে ঘটনার পর থেকে তিনি কারাগারে আছেন।