নুসরাত হত্যা: বিচারের দাবিতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিবাদ কর্মসূচি

  ফেনী প্রতিনিধি: ১৯ এপ্রিল ২০১৯, ২১:৫৭ | অনলাইন সংস্করণ

নুসরাত হত্যা।
নুসরাত হত্যা। ছবি সংগৃহীত

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিদের দ্রুত বিচারের দাবিতে ফেনীতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিবাদ কর্মসূচি পালন করেছে।

শুক্রবার সকালে ছাগলনাইয়া বাজারের জিরো পয়েন্টে ফেনীর ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগ (জাসদ) মানববন্ধন কর্মসূচি পালন করে।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার। ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমাস হোসেনের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- জাসদ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক রোকেয়া সুলতানা আঞ্জু, ফেনী জেলা জাসদের সভাপতি কাজী আবদুল বারী, উপজেলা জাসদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক অলি উল্যাহ ভূঁঞা ফাহাদ, সাংবাদিক জাকের হায়দার সুমন, শেখ কামাল, এবিএম নিজাম উদ্দিন প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি পালন করে ন্যাশনাল চিল্ড্রেন'স টাস্কফোর্স (এনসিটিএফ) ফেনী জেলা। তারা ফেনীর মেয়ে নুসরাত হত্যাসহ সারা দেশে শিশুদের প্রতি শ্লীলতাহানি, নিপীড়ন, সহিংসতা বন্ধে ও দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও মৌন প্রতিবাদ কর্মসূচিটি ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আগে এনসিটিএফ সদস্যরা ফেনীর মিজান রোডে অবস্থিত ফেনী জেলা পরিষদ ও বাংলাদেশ শিশু একাডেমি ফেনী জেলা শাখা থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা করেন।

শোভাযাত্রাটি শহরের মিজান রোড হয়ে ট্রাংক রোড শহীদ মিনার চত্বর পর্যন্ত স্থায়ী হয়।পরে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর ফেনীর জেলা প্রশাসক ওয়াহিদুজজামানের মাধ্যম এ স্মারকলিপি দেন।

একই দাবিতে ফেনী ল’ কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট এ কে এম মাজহারুল হক চৌধুরীর (রাশেদ মাযহার) নেতৃত্বে কলেজের শিক্ষকমণ্ডলী, বর্তমান ও সাবেক শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারী, ফেনীর বিবেকবান প্রতিবাদী জনতা কলেজ ক্যাম্পাসে সামনে (শিশু নিকেতন কালেক্টরেট স্কুল এর সামনে) মানববন্ধন করেন।

এতে কলেজের সহকারী অধ্যাপক শহিদুল্লাহ, প্রভাষক কামরুল ইসলাম, শিরিন আক্তার রত্না, মহি উদ্দিন, মইনুল হোসেন ও রহিমা খাতুনসহ কলেজের সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, কলেজের সাবেক শিক্ষার্থী মাসেদুল আবেদীন, আলা উদ্দিন, এনামুল হক শাহেদ এবং বর্তমান শিক্ষার্থী, সাধারণ মানুষের উপস্থিতিতে কলেজ অধ্যক্ষ তার বক্তব্যে বর্বরোচিত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান।

এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে কর্মসূচি পালন করে জেলা জামাত কর্তৃক পরিচালিত জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থীরা। তারা এ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেন।

এতে বক্তব্য রাখেন- আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি কে বি এম জাহাঙ্গীর আলম, সদস্য মাহতাব উদ্দিন মুন্না, অধ্যক্ষ মাওলানা ফারুক আহমাদ, উপাধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক, সহকারী অধ্যাপক মুফতি মাওলানা আবদুল হান্নান, সিনিয়র সহকারী শিক্ষক আবু বক্কর সিদ্দিন মানিক প্রমুখ।

ঘটনাপ্রবাহ : পরীক্ষা কেন্দ্রে ছাত্রীর গায়ে আগুন

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×