‘গাজীপুরে অবৈধ-ফিটনেসবিহীন কোনো গাড়ি চলবে না’

  গাজীপুর প্রতিনিধি ২২ এপ্রিল ২০১৯, ০২:৫১ | অনলাইন সংস্করণ

অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের
অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের

গাজীপুর মহানগরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট নিরসনে অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করেছে মেট্রোপলিটন পুলিশ।

রোববার সকালে গাজীপুর সিটি করপোরেশনের গাজীপুরা এলাকায় ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই অভিযানের উদ্বোধন করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মো. আনোয়ার হোসেন।

এসি দক্ষিণ (ট্রাফিক) থোয়াই অং প্রু মারমা জানান, সকাল ১০টার দিকে মহানগরের গাজীপুরা এলাকায় ভ্রাম্যমান আদালত বসিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবৈধ ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করা হয়েছে। ওই অভিযানের উদ্বোধন করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মো. আনোয়ার হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জিএমপির ডিসি (ক্রাইম) মো. শরিফুর রহমান, ডিসি (ট্রাফিক) একেএম আরিফুর রহমান, গাজীপুর জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবা হক, বিআরটিএর পরিদর্শক মো. কামরুজ্জামান প্রমুখ।

ভ্রাম্যমান আদালত অবৈধ যানবাহনগুলোর বিরুদ্ধে মামলা, সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা এবং বৈধ কাগজপত্র দেখাতে না পারায় গাজীপুর পরিবহনের একটি বাস ও প্রাইভেটকারকে ড্যাম্পিংয়ের জন্য বাছাই করা হয়। গত একদিনে ৪০০ গাড়ি চেক করা হয়েছে। এর মধ্যে ১২০টি গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

জিএমপির কমিশনার মো. আনোয়ার হোসেন বলেন, আসন্ন পবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে এখন থেকেই আমরা তৎপরতা শুরু করেছি। ঢাকা থেকে গাজীপুরের দুরত্ব হচ্ছে মাত্র ছোট্ট একটি ব্রিজ। কিন্তু আমরা যখন ঢাকা মেট্রোপলিটন এলাকা (উত্তরা) থেকে গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গীতে প্রবেশ করলে দেখা যায় অনেক পার্থক্য রয়েছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরকে সিটি করপোরেশন ও মেট্রোপলিটনে উন্নিত করেছেন।

তিনি বলেন, বিষয়টি বিবেচনায় রেখে আমাদেরকে নগরবাসীর সেবা নিশ্চিত করতে হবে। গাজীপুর মহানগরের সব মহাসড়ক থেকে শুরু করে আঞ্চলিক সড়ক যানজটমুক্ত রাখতে আমরা কাজ শুরু করেছি। ইজিবাইক, অটোরিকশা, সিএনজি এবং ফিটনেসবিহীন কোনো অবৈধ গাড়ি বা ড্রাইভিং লাইসেন্সবিহীন চালককে গাজীপুর মহনগরীর কোনো মহাসড়কেই চলতে দেয় হবে না।

এছাড়া মহাসড়কের পাশে দোকান-পাট বসতেও দেয়া হবে না। ইতিমধ্যে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জিএমপি কমিশনার।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×