নীলফামারীতে মাহফিলে সরকারবিরোধী উস্কানি, গ্রেফতার ৩

  ডোমার (নীলফামারী) প্রতিনিধি ২২ এপ্রিল ২০১৯, ০৫:৩০ | অনলাইন সংস্করণ

নীলফামারী

নীলফামারীর ডোমারে তাফসিরুল কোরআন মাহফিলে সরকার ও আওয়ামী লীগকে কঠাক্ষ করে উস্কানিমূলক বক্তব্য দেয়াকে কেন্দ্র করে ডোমার থানায় মামলা দায়ের হয়েছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে গত শনিবার রাতে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকালে গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরন করা হয়েছে।

মামলা সুত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম চিকনমাটি মোল্লাপাড়ায় আমিনিয়া বায়তুল মসজিদ মাঠে শনিবার বিকালে তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করা হয়। সেখানে যশোরের প্রধান মুফাচ্ছির হযরত মাওলানা অধ্যাপক তৈয়বুর রহমান (৫৬) সরকার ও আওয়ামী লীগকে কটাক্ষ করে উস্কানিমূলক বক্তব্য দেন।

এতে মাহফিলের বিশেষ অতিথি ও ডোমার পৌরসভার ১নং ওয়ার্ডের আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) মো. করিমুল ইসলাম প্রতিবাদ করেন। এ সময় মাওলানা অধ্যাপক তৈয়বুর রহমান তড়িঘড়ি বক্তব্য শেষ করে চলে গেলে হট্টগোল শুরু হয়।

শ্রোতারা চড়াও হয় মো. করিমুল ইসলামের ওপর। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে তাকে উদ্ধার করে। এ সময় তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম চিকনমাটি মোল্লাপাড়ার মৃত হোসেন আলীর পুত্র মো. আবদুল হামিদ হোসাইনি (৬৪), মো. শামসুদ্দিন হোসাইনি (৫০), ইফসুফ আলীর পুত্র মো. আনোয়ারুল ইসলাম (৫০)।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিক জানান, এ ঘটনায় তিনজনকে শনিবার রাতে আটক করা হয়। রোববার বিকালে তাদের জেলহাজতে প্রেরন করা হয়েছে। মো. করিমুল ইসলাম বাদী হয়ে ১০ নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০-৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

তিনি বলেন, এটা পরিকল্পিত কী না, তা খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। ডোমার থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান মামলা ও তিনজনকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতদের পরিবার জানায়, মাহফিল চলছিল। এ সময় প্রধান বক্তার একটি বক্তব্য নিয়ে প্রধান বক্তা ও করিমুল চাচার কথা কাটাকাটি হয়। প্রধান বক্তা তড়িঘড়ি বক্তব্য দিয়ে চলে যান। মাহফিলের মুসল্লিরা প্রধান বক্তার বক্তব্য দিতে বাধা দিচ্ছেন মনে করে তারা চড়াও হন। এটা ভুল বুঝাবুঝি হয়েছে। আমরা তাকে রক্ষা করে বাসাই নিয়ে যাই। তাকে রক্ষা করতে গিয়ে আমাদের উপর লোকজন চড়াও হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×