কুমিল্লায় শবেবরাতের নামাজ থেকে ডেকে নিয়ে স্কুলছাত্রকে খুন

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১৭:১৮ | অনলাইন সংস্করণ

  কুমিল্লা ব্যুরো

মোমতাহিন হাসান মিরন

কুমিল্লায় শবেবরাতের নামাজের সময় মসজিদ থেকে ডেকে এনে মোমতাহিন হাসান মিরন (১৩) নামে এক স্কুলছাত্রকে খুন করা হয়েছে।

রোববার রাতে নগরীর নজরুল অ্যাভিনিউ এলাকার মদিনা মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

মিরন নগরীর ঝাউতলা এলাকার সিঙ্গাপুর প্রবাসী আবুল কালাম আজাদের ছেলে। সে কুমিল্লা মডার্ন হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

নিহতের পরিবারের সদস্যরা জানায়, কিছুদিন আগে মডার্ন স্কুলের একটি অনুষ্ঠানে বসা নিয়ে মিরনের সঙ্গে সহপাঠীদের বিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে সহপাঠীরা তাকে কয়েকবার হত্যার হুমকি দেয়। রোববার রাতে শবেবরাতের নামাজ পড়তে মিরন নগরীর ঠাকুরপাড়া রোডের মদিনা মসজিদে যায়। তার সহপাঠীরা মসজিদ থেকে ডেকে নিয়ে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

স্থানীয়রা মিরনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আদরের ছেলেকে হারিয়ে শোকে পাথর মা নুসরাত জাহান। তিনি জানান, রাত ৮টার দিকে নামাজ পড়ার জন্য ঘর থেকে বেরিয়ে যান মোমতাহিন। ১০টার দিকে আমার ছেলেকে হত্যা করা হয়েছে বলে জানতে পারি, পূর্ববিরোধের জের ধরে শেখ ফজিলাতুন্নেছা মডার্ন স্কুলের ছাত্র পল্টু, আবির ও আল আমীন আমার ছেলেকে হত্যা করেছে বলে আমরা জেনেছি।

কুমিল্লা কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) সালাহ উদ্দিন জানান, একটি অনুষ্ঠানে বসা নিয়ে ঝগড়ার সূত্র ধরেই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহতের চাচা কামরুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।