সিরাজগঞ্জে অসুস্থ বৃদ্ধাকে স্টেশনে ফেলে পালাল স্বজনরা

  সিরাজগঞ্জ প্রতিনিধি ২২ এপ্রিল ২০১৯, ২১:৫৩ | অনলাইন সংস্করণ

হাসপাতালে চিকিৎসাধীন স্বজনদের ফেলে যাওয়া সেই বৃদ্ধা
হাসপাতালে চিকিৎসাধীন স্বজনদের ফেলে যাওয়া সেই বৃদ্ধা

সিরাজগঞ্জ শহরের বাজার রেলস্টেশন এলাকা থেকে পক্ষাঘাতগ্রস্ত এক বৃদ্ধাকে উদ্ধার করেছেন কয়েকজন সচেতন যুবক।

রোববার ওই বৃদ্ধাকে গুরুতর অসুস্থাবস্থায় উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয় দি বার্ড সেফটি হাউসের সভাপতি ও সমাজকর্মী মামুন বিশ্বাস।

স্থানীয়রা বলছেন, ওই বৃদ্ধাকে আনুমানিক তিন সপ্তাহ আগে রেলস্টেশনে ফেলে রেখে গেছেন তার স্বজনরা।

ওই বৃদ্ধা স্পষ্ট করে কথা বলতে না পারায় তার পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অসহায় এই বৃদ্ধাকে তার সন্তানরাই ফেলে রেখে গেছেন। পক্ষাঘাত রোগে আক্রান্ত এ নারীর ডান হাত, ডান পা, মুখের ডান পাশ অকেজো হয়েছে পড়েছে। সে জন্য তিনি স্পষ্ট করে কথা বলতে পারেন না।

দি বার্ড সেফটি হাউসের সভাপতি ও সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, চরম নির্মমতা ও নিষ্ঠুরতার পরিচয় দিয়ে এই বৃদ্ধাকে প্রায় ২০ দিন আগে রেলস্টেশন এলাকায় ফেলে রেখে যান তার স্বজনেরা। তিনি মৃত্যুযন্ত্রণা নিয়ে স্টেশনের পাশের খোলা জায়গায় অবস্থান করছিলেন। অতিকষ্টে গড়িয়ে গড়িয়ে স্টেশনের আশপাশে চলাচল করতেন, কেউ কিছু খেতে দিলে তা কোনোমতে খেয়ে বেঁচে ছিলেন।

তিনি বলেন, দীর্ঘদিন গোসল করতে না পারায় এবং কাপড়েই মলমূত্র ত্যাগ করায় তার শরীরের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছিলো। মশা-মাছিসহ বিভিন্ন পোকামাকড়ের কামড়ও সহ্য করছিলেন এ বৃদ্ধা। খবর পেয়ে রোববার সকালে ইমন, লোকমান, সুজন, আলিম ও আমিসহ কয়েকজন ওই বৃদ্ধাকে উদ্ধার করে গোসল করিয়ে নতুন পোশাক পরিয়ে দেই এবং দুপুরে হাসপাতালে ভর্তি করি। আপাতত আমাদের লোকজন তার পাশে রয়েছেন।

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আরএমও ডা. ফরিদুল ইসলাম বলেন, আমরা ওই বৃদ্ধাকে যথাযথ চিকিৎসা দিয়ে সারিয়ে তোলার চেষ্টা করে যাচ্ছি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×