যুবলীগ নেতা শাহীন হত্যা: ৭ জনের যাবজ্জীবন

  যুগান্তর রিপোর্ট ২৩ এপ্রিল ২০১৯, ১৬:৪৮ | অনলাইন সংস্করণ

৭ জনের যাবজ্জীবন।
৭ জনের যাবজ্জীবন। ছবি সংগৃহীত

মুন্সীগঞ্জের শ্রীনগরের যুবলীগ নেতা মো. শাহীন হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার ঢাকার তিন নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল এ রায় দেন।

দণ্ডিতরা হলেন- রাজা খাঁ, সোহেল চৌকিদার, এমারত চৌকিদার, আওলাদ চৌকিদার, মাসুদ তালুকদার, রনি কাজী ও বাঁধন। এদের মধ্যে পলাতক রয়েছে আসামি রাজা খাঁ।

যাবজ্জীবনের পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও তা অনাদায়ে আরও দুই মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৬ জনকে খালাস দিয়েছেন বিচারক। দণ্ডিত ও খালাস পাওয়া সবার বাড়ি শ্রীনগরের মগডাল এবং পূর্ব বাঘড়া গ্রামে।

রায়ের বিবরণে বলা হয়, পূর্ব শত্রুতা ও রাজনৈতিক বিরোধের জেরে আসামিরা ২০১৪ সালের ৬ মার্চ সন্ধ্যায় শাহীনের ওপর হামলা চালায়।

ওইদিন শাহীন ঢাকার গুলিস্তান থেকে আরাম পরিবহনের বাসে শ্রীনগরে নিজের বাড়িতে ফিরছিলেন। পথে আল অমিন বাজারের কাছে বাসটি থামিয়ে আসামিরা পিস্তল ও রামদা নিয়ে তাকে আক্রমণ করে। শাহিনের বুকে-পেটে গুলি করে ও কুপিয়ে জখম করা হয়।

পরে শাহীনকে প্রথমে ফুলতলা রাজ্জাক হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাকে স্থানান্তর করা হয় ঢাকার মিরপুরের কেয়ার হাসপাতালে।

ওই হাসপাতালে ১৫ মার্চে সকালে শাহীন মারা যান। এ ঘটনায় শাহীনের ফুফু কানন বেগম শ্রীনগর থানায় মামলা করেন।

মামলার বিচারকালে রাষ্ট্রপক্ষে ১৫ জনের সাক্ষ্য নেয়া হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন ট্রাইব্যুনালের বিশেষ কৌঁসুলি মাহবুবুর রহমান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×