ট্রেনে উঠতে গিয়ে খোয়া গেল ৫০ হাজার টাকা!

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ২২:২৮ | অনলাইন সংস্করণ

  ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

যাত্রীবাহী ট্রেনে চড়ে ভারতে চিকিৎসা নিতে যাওয়ার পথে নগদ ৫০ হাজার টাকা খোয়ালেন আশুতোষ সাহা (৪০) নামে এক ট্রেন যাত্রী।

এ বিষয়ে ভুক্তভোগী পরিবারের লোকজন ঈশ্বরদী রেলওয়ে জিআরপি পুলিশকে অবগত করেও কোনো ফল পায়নি।

মঙ্গলবার সকালে রাজশাহী-খুলনাগামী আন্তঃনগর ৭৬২ সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে ৩নং প্লাটফর্মে দাঁড়ানো অবস্থায় এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবারের বরাত দিয়ে সংবাদকর্মী প্রবীর সাহা জানান, পাবনার বিভিন্ন উপজেলার বেশির ভাগ মানুষ চুয়াডাঙ্গার দর্শনা বর্ডার হয়ে পার্শ্ববর্তী দেশ ভারতে যায়। এই কারণে এ অঞ্চল থেকে সকাল বেলার সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনে উপচেপড়া ভিড় হয়।

তিনি জানান, সকাল সাড়ে ৮টায় ট্রেনটি ঈশ্বরদী স্টেশনে পৌঁছালে তার ভগ্নিপতি চাটমোহরের ফৈলজানা ইউনিয়নের স্বর্গীয় অমূল্য সাহার ছেলে পরিবার নিয়ে ভারতের উদ্দেশে ঈশ্বরদী জংশন স্টেশনে ট্রেনে উঠার সময় ছিনতাইকারীরা কৌশলে ব্যাগের চেইন খুলে নগদ ৫০ হাজার টাকা বের করে নিয়ে যায়।

পরে ট্রেন ছাড়ার পরপরই তিনি বুঝতে পারেন, তার সাইড ব্যাগের ভেতর থেকে কৌশলে টাকাগুলো নিয়ে সটকে পড়েছে সংঘবদ্ধ অপরাধচক্র। তাৎক্ষণিক ট্রেনে থাকা রেলওয়ে জিআরপি পুলিশকে বলেও কোনো কাজ হয়নি।
     
এ ব্যাপারে ঈশ্বরদী জংশন স্টেশনের সুপারিনটেনডেন্ট (এসএস) আবদুল করিম জানান, বিষয়টি রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে স্টেশনে যাত্রীদের আরও নিরাপত্তা বাড়ানোর চেষ্টা করা হবে।

এ ব্যাপারে ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ওসি সুবীর দত্ত জানান, স্টেশনে চুরি ছিনতাই ও পকেটমারদের ঠেকাতে কঠোর সতর্ক থাকার পর মাঝে মাঝে এ ধরনের ঘটনা ঘটছে। সংঘবদ্ধ প্রতারকচক্র ধরতে পুলিশি টহল বাড়ানো হয়েছে।