মদনে আগুনে পুড়ল ২১ ব্যবসায়ীর কপাল!

  মদন (নেত্রকোনা) প্রতিনিধি ২৪ এপ্রিল ২০১৯, ১৮:১৫ | অনলাইন সংস্করণ

আগুনে এক বসতঘরসহ ২১ দোকানঘর পুড়ে ছাই
আগুনে এক বসতঘরসহ ২১ দোকানঘর পুড়ে ছাই

নেত্রকোনার মদন উপজেলার সর্ববৃহৎ দেওয়ান বাজারে মঙ্গলবার রাতে আগুনে এক বসতঘরসহ ২১ দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে এক কোটি টাকার ওপরে ক্ষয়ক্ষতি হয়েছে।

কাপড় ব্যবসায়ী আশিশ পালের দোকান ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় এক ঘণ্টা অভিযান চালিয়ে আগুনের ভয়াবহতা নিয়ন্ত্রণ করে শতাধিক দোকান ঘর রক্ষা করতে পারলেও ২১ দোকান ও ১ বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত দোকানিদের মধ্যে শুরু হয়েছে হাহাকার। ওই রাতেই উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আশিশ পাল, মন্টু চন্দ্র দাস, বিরান্দ্র পাল, শীতল পাল, দেব দুলাল পাল, পালন চন্দ্র পাল, প্রদীপ চন্দ্র রায়, দীপক পাল, সাইফুল ইসলাম, শফিক মিয়া, সুনীল কর্মকার, অনুকূল কর্মকার, দিলি কর্মকার, সুধন চন্দ্র কর্মকার, গোপাল কর্মকার,চঞ্চল কর্মকার, আরাধন কর্মকার, মো. কিরন মিয়া, উজ্জ্বল পাল, গোলাপ মিয়া, আলী আহম্মদ ও আক্কাস মিয়ার বসতঘর পুড়ে ছাই হয়েছে।

ক্ষতিগ্রস্তদের মধ্যে দীপক পাল, শীতল পাল, প্রদীপ চন্দ্র রায় জানান, প্রতিদিনের মতো আমাদের দোকানের কর্মচারীরা খাবারের জন্য বাড়িতে চলে যাওয়ায় সব দোকান তালা দেয়া থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। আশিশ পালের দোকানঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ২১ দোকান ঘর ও ১টি বসতঘর পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ব্যবসায়ীরা বলেন, অগ্নিকাণ্ডে ২-১টি দোকানের কিছু মালামাল উদ্ধার করা হলেও অধিকাংশই চুরি হয়ে গেছে। আমাদের এসব ব্যবসায়ীদের মধ্যে অনেকেই ঋণ ও মহাজনের কাছ থেকে বাকি এনে ব্যবসা করছিল। তাদের কান্না ছাড়া কোনো উপায় নেই। আমরা সরকারের সহযোগিতা কামনা করি।

নেত্রকোনা জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবু আবদুল্লাহ মোহাম্মদ সাইফুল্লাহ জানান, মঙ্গলবার রাত ৯টায় দেওয়ান বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নেভাতে অভিযান চালায়। প্রায় এক ঘণ্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। এর আগেই ২১টি দোকান ও ১টি বসতঘর পুড়ে প্রায় ১ কোটি ২৫ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

দেওয়ান বাজার ওয়াকফ স্টেট মোতওয়াল্লী দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিক জানান, মঙ্গলবার রাতে দেওয়ান বাজারের কাপড়ের পট্টিতে আশিশ পালের কাপড়ের দোকান ঘর থেকে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ২১টি দোকান ও ১টি বসতঘর পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ব্যবসায়ীদের এ ক্ষতি পূরণ হওয়ার নয়। এদের অনেকেই সোজা হয়ে দাঁড়ানোর ক্ষমতা নেই। তাদের পুনর্বাসনের জন্য দ্রুত সরকারি সহযোগিতার প্রয়োজন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওয়ালীউল হাসান জানান, দেওয়ান বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করি। ব্যবসায়ীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এদের পুনর্বাসনের জন্য সরকার কর্তৃক সম্ভাব্য সব ধরনের সহযোগিতা প্রদান করার আশ্বাস দেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×