ছাত্রীর চিকিৎসায় সাহায্যের দাবিতে সড়কে সহপাঠীরা

  লালমনিরহাট প্রতিনিধি ২৪ এপ্রিল ২০১৯, ২০:১৫ | অনলাইন সংস্করণ

ছাত্রীর চিকিৎসায় সাহায্যের দাবিতে ছাত্রীদের মানববন্ধন
ছাত্রীর চিকিৎসায় সাহায্যের দাবিতে ছাত্রীদের মানববন্ধন

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত লালমনিরহাটের মেধাবী ছাত্রী তিশার সুচিকিৎসায় সাহায্যের দাবিতে মানববন্ধন করেছে তার সহপাঠী শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে লালমনিরহাট শহরের প্রাণকেন্দ্র মিশনমোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন শেখ ফজলল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা জানান, কবি শেখ ফজলল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাদ ইকা মেরাজুম তিশা জেএসসি ও এসএসসি পরীক্ষায় এ প্লাস নিয়ে পাস করেন। পরবর্তীতে রংপুর পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ থেকে এ প্লাস নিয়ে ২০১৭ সালে উচ্চ মাধ্যমিক পাস করে মেডিকেলের ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল।

এমন অবস্থায় শাদ ইকা মেরাজুম তিশা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের সুনামধন্য সব হাসপাতালে চিকিৎসা শেষে গত বছরের জানুয়ারিতে ভারতে তামিলনাড়ু সিএমসি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা তিশা ব্লাড ক্যান্সারে আক্রান্ত বলে জানান। এরই মধ্যে তার স্কুলশিক্ষক বাবা ছোলেমান আলী মণ্ডল মেয়েকে সুস্থ করতে সহায়সম্পত্তি বিক্রি ও ধারদেনা করে ৩৫ লাখ টাকা ব্যয় করেন।

ভারতে তামিলনাড়ুর সিএমসি হাসপাতালের চিকিৎসকরা জানান, তিশাকে বাঁচাতে হলে দ্রুত স্টেপ সেল ট্রান্সপ্লান্ট করতে হবে। এতে ব্যয় হবে ভারতীয় মুদ্রায় প্রায় ২৫ লাখ রুপি। এ খবরে বাকরুদ্ধ হয়ে পড়েন তিশার বাবা শেখ ফজলল করিম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছোলেমান আলী মণ্ডল। মেধাবী মেয়ের বাঁচার আকুতি পূরণে সমাজের বিত্তবানদের কাছে সাহায্য প্রার্থনা করেন।

নাগরিক অধিকার চিকিৎসাসেবা পেতে তার সহপাঠী ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা তিশার সুচিকিৎসার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে মানববন্ধন করেন। এতে শামিল হন বিদ্যালয়ের শিক্ষক ও সুশিল সমাজের প্রতিনিধিরা। মেধাবী ছাত্রী তিশাকে তার নাগরিক অধিকার চিকিৎসাসেবা প্রদান করতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান তারা।

মানববন্ধনে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা করে তিশার রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া ও বিত্তবানদের কাছে সাহায্য দাবি করে বক্তব্য রাখেন শেখ ফজলল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল হক খোকন ও অসুস্থ তিশার বাবা ছোলেমান আলী মণ্ডলসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×