বেড়ায় আওয়ামী লীগের সেই নেতা গ্রেফতার

  পাবনা প্রতিনিধি ২৫ এপ্রিল ২০১৯, ১৮:২২ | অনলাইন সংস্করণ

প্রধান শিক্ষক শামীম আকতার (বায়ে) ও আওয়ামী লীগ নেতা নুর ইসলাম (ডানে)
প্রধান শিক্ষক শামীম আকতার (বায়ে) ও আওয়ামী লীগ নেতা নুর ইসলাম (ডানে)

পাবনার বেড়ায় প্রধান শিক্ষককে মারধরকারী সেই সভাপতিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার হাটুরিয়া গ্রামে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

জানা গেছে, গত মঙ্গলবার হাটুরিয়া জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভা চলাকালীন বেড়া উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবু সাইদ ও অন্যান্য শিক্ষকদের সামনেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীম আকতারকে বেধড়ক মারধর করেন ওই বিদ্যালয়ের সভাপতি ও হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূর ইসলাম।

এ ঘটনায় ওই দিনই উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীর কাছে এবং বেড়া মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেন নির্যাতিত শিক্ষক। এ ঘটনায় প্রাথমিক শিক্ষা অফিস এবং স্থানীয় প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়। তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে শিক্ষকদের মধ্যে।

বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি বেড়া উপজেলার সামনে মানববন্ধনের ডাক দেয়। তবে মূল অভিযুক্তকে পুলিশ গ্রেফতার করায় এই কর্মসূচি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষক সমিতি বেড়া শাখার সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল।

বেড়া মডেল থানার ওসি শাহিদ মাহমুদ জানান, হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূর ইসলামকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে প্রধান শিক্ষককে মারধর ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, সভাপতি হাজী নুর ইসলামের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে স্কুলের ২ বিঘা আয়তনের একটি পুকুর লিজ দিয়ে টাকা আত্মসাৎ করার ঘটনা নিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে তার তিক্ততা চলছিল। এরই জের ধরে সভাপতি প্রধান শিক্ষককে মারধর করেন বলে প্রধান শিক্ষক অভিযোগ করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×