সুনামগঞ্জে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর নাম বিকৃতি, না’গঞ্জে মামলা

  ফতুল্লা (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ২৫ এপ্রিল ২০১৯, ২২:৩০ | অনলাইন সংস্করণ

নারায়ণগঞ্জ

সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের রতারগাঁও উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম বিকৃত করে লেখায় নারায়ণগঞ্জ আদালতে দুই শিক্ষকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

একই মামলায় ২৬ মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, যথাযথ মর্যাদায় পালন না করার অভিযোগ আনা হয়।

বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন নামে এক ব্যক্তি বাদী হয়ে বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালতে মামলাটি দায়ের করেন।

আদালত এদিন বিকালে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসিকে মামলাটি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন নারায়ণগঞ্জ শহরের ৭৬ মোবারক শাহ রোডের বাসিন্দা মৃত মৌলভী আলম চাঁনের ছেলে।

মামলায় রতারগাঁও গ্রামের মৃত আবদুল হালিমে ছেলে ও রতারগাঁও উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও সম্পাদক মহসিন আহমদ ইয়াসীন (৪৬), মথুর কান্দি গ্রামের মৃত সুরুজ আলীর ছেলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাবিবুর রহমান (৩৭) এবং বাঘভের বাজার গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে বিদ্যালয়ের অফিস সহকারী আলমগীর হোসেনকে (২৭) আসামি করা হয়েছে। বাদীপক্ষের আইনজীবী মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন একটি অনলাইন পত্রিকার মাধ্যমে ১৮ এপ্রিল দুপুরে নারায়ণগঞ্জে জানতে পেয়েছেন বিবাদীরা সুনামগঞ্জ জেলার ওই স্কুলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম বিকৃত করে লেখা এবং স্বাধীনতা দিবস, মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় পালন করেন না। এছাড়া বিবাদীরা দেশের মহান স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার চেষ্টায় লিপ্ত রয়েছে।

এর আগে ১৯ এপ্রিল বিবাদীদের বিরুদ্ধে সিলেট জেলার শাহপরাণ থানার সৈয়দানিবাগের বাসিন্দা এসএম হুমায়ূন কবির বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×