১৪ বছরের কনে ২৫ বছরের বর, বিয়ে ভাঙল প্রশাসন

  চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ২৬ এপ্রিল ২০১৯, ১৮:২০ | অনলাইন সংস্করণ

বাল্য বিয়ে বন্ধ করল স্থানীয় প্রশাসন
বাল্য বিয়ে বন্ধ করল স্থানীয় প্রশাসন

কনের বয়স ১৪ বছর আর বর ২৫ বছরের যুবক। চলছিল বিয়ের তোড়জোড়। খবর পেয়ে এ বিয়ে ভেঙে দিল উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চরসুলতানপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সুবর্ণা সুলতানার (১৪) বিয়ে বন্ধ করে দেয়া হয়।

স্কুলছাত্রী সুবর্ণা সুলতানা উপজেলার গাজীরটেক ইউনিয়নের বড় গাজীরটেক গ্রামের আলীমদ্দিন বেপারীর মেয়ে। এ বাল্যবিয়ের বর হলেন পার্শ্ববর্তী নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত অমিত প্রামাণিকের ছেলে রাশেদ প্রামাণিক (২৫)।

বৃহস্পতিবার সন্ধ্যায় কনের বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছিল। গোপন সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন উক্ত বিয়ে অনুষ্ঠানে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেন এবং স্কুলছাত্রী সাবালিকা না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে তার অভিভাবকরা মুচলেকা দেন।

উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শাহানা কাকলীর নেতৃত্বে এ বাল্যবিয়ে বন্ধের অভিযান পরিচালনা করা হয়। অভিযানের মধ্যে অন্যরা হলেন-চরভদ্রাসন থানার এসআই শরীফ আ. বাকেরসহ সঙ্গীয় ফোর্স।

এ ব্যাপারে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শাহানা কাকলী জানান, ২০২২ সালের আগে কন্যাকে বিয়ে দেবেন বলে মুচলেকা দিয়েছেন কনের অভিভাবকরা। মুচলেকা না মানলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×