মৌলভীবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৯, ২০:৩৩ | অনলাইন সংস্করণ

  মৌলভীবাজার প্রতিনিধি

নিহত মুহিবুর রহমান জিতু। ছবি: যুগান্তর

পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মৌলভীবাজার শহরের মাদক ব্যবসায়ী মুহিবুর রহমান জিতু (২৮) নিহত হয়েছেন।

শনিবার দুপুরে সদর উপজেলার রায়শ্রী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ডিবি পুলিশের এসআই মুমিন উল্লাহসহ ৩ পুলিশ সদস্য আহত হন।

ঘটনাস্থল থেকে পুলিশ ইয়াবা ও অস্ত্র উদ্ধার করেছে। রায়শ্রী এলাকায় একটি পরিত্যক্ত বাড়িতে মাদক কেনাবেচার সময় এ ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানান।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল জানতে পারে শহরতলীর রায়শ্রী এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে মাদক কেনাবেচা হচ্ছে- এমন খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।

এ সময় জিতু ও তার সহযোগী শিপন আহমদ (শিপু) পুলিশকে লক্ষ্য করে গুলি করেন। ডিবি পুলিশ আত্মরক্ষার্তে পাল্টা গুলি করলে জিতু গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে মৌলভীবাজর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদক ব্যবসায়ীদের ছোড়া গুলিতে ডিবি পুলিশের এসআই মুমিন উল্লাহ, কনস্টেবল কবির আহমদ ও সোহেল মিয়া আহত হন। আহতদের উদ্ধার করে মৌলভীবাজর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদক ব্যবসায়ী মুহিবুর রহমান জিতুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম বলেন, জিতুর বিরুদ্ধে ১২টি মাদকের মামলাসহ ১৮ থেকে ২০টি মামলা রয়েছে। সে মৌলভীবাজার শহরের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী।