অটোরিকশাচালকের সততা

  বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২২:০৫ | অনলাইন সংস্করণ

অটোরিকশাচালকের সততা

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় কুড়িয়ে পাওয়া ২৫ হাজার টাকা ফিরিয়ে দিয়ে সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন সিএনজিচালিত অটোরিকশাচালক ফয়জুল হক। তিনি পৌরসভার মাইজপাড়া এলাকার মৃত আনোয়ার আলীর ছেলে।

জানা গেছে, পৌরসভার মাইজপাড়ার হেলাল উদ্দিনের ছেলে জাহেদ কামরুজ্জামান সোমবার সন্ধ্যা ৭টার দিকে তার ভাইয়ের কাছ থেকে ২৫ হাজার টাকা নিয়ে রিকশাযোগে বাড়ি ফিরছিলেন। অসাবধানতায় টাকাটা মাইজপাড়া মোকাম সংলগ্ন এলাকায় পড়ে যায়। তিনি বাড়িতে পৌঁছার পর পকেটে হাত দিয়ে দেখেন টাকা নেই।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একই গ্রামের অটোরিকশাচালক ফয়জুল হক গাড়ি নিয়ে বাড়ি ফিরছিলেন। মাইজপাড়া মোকাম সংলগ্ন এলাকায় তিনি টাকার একটি বান্ডেল রাস্তায় পড়ে থাকতে দেখেন। তিনি গাড়ি থেকে নেমে রাবারে মোড়ানো টাকার বান্ডেলটি হাতে নিয়ে প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দেয়ার শপথ নেন।

বাড়ি ফিরে ফয়জুল হক তার বড় ভাই আবদুস শহিদকে বিষয়টি জানান। পরে দুইভাই মিলে টাকার প্রকৃত মালিক খুঁজকে এলাকার মসজিদে মাইকিং করেন।

এদিকে টাকার প্রকৃত মালিক জাহেদ কামরুজ্জামান টাকাটা হারিয়ে রাস্তায় খুঁজছিলেন। এর মধ্যে মাইকে হারানো টাকাপ্রাপ্তির ঘোষণা শুনে ফয়জুল হকের সঙ্গে যোগাযোগ করেন। রাত ৯টায় টাকার প্রকৃত মালিক জাহেদ কামরুজ্জামানকে সঙ্গে নিয়ে ফয়জুল হক বড়লেখা মিডিয়া সেন্টারে আসেন। সেখানে সাংবাদিকদের সামনে তিনি টাকার বান্ডেল ফেরত দেন।

জাহেদ কামরুজ্জামান বলেন, কুড়িয়ে পাওয়া টাকা ফিরিয়ে দিয়ে ফয়জুল হক যে সততা দেখিয়েছেন তা চিরদিন মনে থাকবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter