তিস্তা দিয়ে গরু পাচারে আ’লীগ-ছাত্রলীগ জড়িত!

  ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ০৩ মে ২০১৯, ১৯:২৭ | অনলাইন সংস্করণ

তিস্তা দিয়ে গরু পাচারে আ’লীগ-ছাত্রলীগ জড়িত!
পেছনে মোটরসাইকেলে পাহারা দিয়ে গরু নিয়ে যাচ্ছেন গয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফজলুল হক বারী ও যুগ্ম সাধারণ সম্পাদক মামুন অর রশিদ। ছবি: যুগান্তর

ভারত থেকে গরু পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে নীলফামারীর ডিমলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

সূত্রের তথ্য অনুযায়ী, তিস্তা নদী দিয়ে ভারত থেকে গত বৃহস্পতিবার রাতে অবৈধভাবে ১৬টি গরু পাচার করে নিয়ে আসা হয়। শুক্রবার সকালে মতির বাজার সংলগ্ন রাস্তায় ১০টি গরু পুলিশ আটক করে।

দুপুর ১২টার দিকে দেখা যায় গয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফজলুল হক বারী, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন অর রশিদ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব ভারত থেকে আনা দুটি গরু একটি গাড়িতে করে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছেন। এ সময় তারা মোটরসাইকেলে ওই গাড়িটির পিছু পিছু যাচ্ছিলেন।

বিষয়টি জানতে পেয়ে সুটিবাড়ীর কালীবাড়ী থেকে নসিমন গাড়ি থেকে পুলিশের এসআই উজ্জল শাহ, এসআই মোহাম্মদ আলী গরু ২টিসহ নসিমন চালক ও হেলপারকে আটক করেন।

এলাকাবাসী জানায়, দীর্ঘদিন তিস্তার নদী সংলগ্ন ভারত থেকে অবৈধপথে গয়াবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুবেল ইসলাম ও সহযোগী ছাত্রলীগকর্মী আক্কাস আলী গরু এনে বিক্রি করে আসছিলেন।

বৃহস্পতিবার ১৬টি ভারতীয় গরু অবৈধপথে আসলেও ১২টি গরু পুলিশ ও ১টি গরু বিজিবি আটক করে। অপর গরু ৩টি নিয়ে রুবেল ও আক্কাস তিস্তার পাড়ে ভুট্টা ক্ষেতে লুকিয়ে রাখেন। দুপুরে পুলিশ রুবেলের বাড়িতে অভিযান চালায়। তবে সেখানে গরু কিংবা রুবেলকে পাওয়া যায়নি বলে জানান ডিমলা থানার এসআই উজ্জল শাহ।

গয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মামুন অর রশিদ বলেন, এলাকায় চোরাইপথে অবৈধভাবে ছাত্রলীগ সভাপতি রুবেল ও ছাত্রলীগকর্মী আক্কাস গরু ব্যবসা করে। উদ্ধারকৃত গরুগুলো তাদের বলে জানতে পেরেছি।

ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভারতীয় গরু উদ্ধারের বিষয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হবে। পুলিশ ১২টি ও বিজিবি একটি গরু উদ্ধার করলেও অপর ৩টি গরু উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। অবৈধভাবে ভারতীয় গরু পাচারের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×