এক কেন্দ্রে এক পরীক্ষার্থী! নজরদারি ১৪ জনের

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৯, ১৬:৫৪ | অনলাইন সংস্করণ

এক কেন্দ্রে এক পরীক্ষার্থী! নজরদারি ১৪ জনের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলতি স্নাতক (পাস) প্রথম বর্ষের পরীক্ষায় একটি কেন্দ্রে মাত্র একজন পরীক্ষার্থী অংশ নেয়ার ঘটনা ঘটেছে।

আর তার পরীক্ষা নেয়ার দায়িত্বে ছিলেন ১৪ জন সংশ্লিষ্ট কর্মকতা।

আজ সোমবার মতলব সরকারি কলেজ কেন্দ্রে দর্শন বিষয়ে পরীক্ষা দেন এক শিক্ষার্থী।ওই কেন্দ্রে তিনি ছাড়া আর কোনো শিক্ষার্থী ছিল না।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা গেছে, ওই পরীক্ষার্থীর নাম খাদিজা আক্তার (২০)। তিনি মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি কলেজের শিক্ষার্থী। কেন্দ্রটির ১১ নম্বর কক্ষে পরীক্ষা দিয়েছেন তিনি।

এ বিষয়ে কেন্দ্রের পরীক্ষা কমিটির সদস্য প্রভাষক মো. জসিম উদ্দিন বলেন, পরীক্ষার্থী একজন হলেও দায়িত্ব পালনে কোনো অবহেলা করা হয়নি। পরীক্ষা-সংশ্লিষ্ট ১৪ জনই শেষ অবধি উপস্থিত ছিলেন।

মতলব সরকারি কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও কলেজটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আবুল কালাম আল আজাদ বলেন, দর্শন বিষয়টি আজকাল শিক্ষার্থীরা তেমন পড়তে চান না। এ কারণে ওই বিষয়ে পরীক্ষার্থীর সংখ্যা এতো কম।

তবে আজ একজন পরীক্ষার্থী হলেও এ বিষয়ে অন্যান্য দিনের মতোই গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করা হয়েছে বলে জানান তিনি।

আজ মতলব সরকারি কলেজ কেন্দ্রে ওই পরীক্ষার্থীর জন্য দায়িত্বে ছিলেন - কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও তার একজন প্রতিনিধি, কক্ষ পরিদর্শক, পরীক্ষা কমিটির তিন সদস্য, তিনজন অফিস সহকারী, তিনজন চতুর্থ শ্রেণির কর্মচারী ও একজন পুলিশ সদস্যসহ মোট ১৪ জন কেন্দ্রে দায়িত্ব পালন করেন আজ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×