ব্যবহারিকের ফল যোগ না হওয়ায় নড়াইলে অকৃতকার্য ৬৮ পরীক্ষার্থী

  নড়াইল প্রতিনিধি ০৬ মে ২০১৯, ২১:৪৮ | অনলাইন সংস্করণ

নড়াইল ম্যাপ
নড়াইল ম্যাপ

নড়াইল সদরের চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি বিষয়ের ব্যবহারিক পরীক্ষার ফলাফল যোগ না হওয়ায় স্কুলটির ৬৮ জন পরীক্ষার্থীকে অকৃতকার্য দেখানো হয়েছে।

স্কুল কর্তৃপক্ষ বলছেন, তারা ব্যবহারিক পরীক্ষার নম্বরপত্র যথা সময়ে তৈরি করে কেন্দ্রে পাঠিয়েছেন। কোনো সমস্যা হলে এর জন্য কেন্দ্র দায়ী।

চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধ্রুব কুমার ভদ্র জানান, স্কুল থেকে যথা সময়ে ফলাফল তৈরি করে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছিল। পরে কেন্দ্র ব্যবহারিক পরীক্ষার নম্বরপত্র বোর্ডে পাঠিয়েছে।

কিন্তু নিয়মিত পরীক্ষার্থী যাদের সবারই আইসিটি ছিল, তাদের মধ্যে তিনজনের ব্যবহারিক পরীক্ষার নম্বর বোর্ডে পাঠানো হয়েছে এবং তারা সবাই ভালো ফলাফল করেছে। বাকিদের নম্বরপত্র পাঠানো হয়নি। ফলে ফলাফলে ৬৮ জন শিক্ষার্থীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে ফেল দেখানো হয়েছে। এবার নিয়মিত ৭১ এবং অনিয়মিত পরীক্ষার্থী ছিল ছয়জন।

সোমবার প্রকাশিত ফলাফলে দেখা গেছে, এর মধ্যে অনিয়মিত ৬ জন এবং নিয়মিত তিনজন পরীক্ষার্থী পাস করেছে। বাকিদের ফেল দেখানো হয়েছে।

এ ব্যাপার নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং কেন্দ্র সচিব মহিতোষ কুমার দে বলেন, ‘প্রত্যেক স্কুল বিভিন্ন পরীক্ষার ব্যবহারিক পরীক্ষা নম্বর তৈরি করে স্ব-স্ব কেন্দ্রে পাঠায়। কেন্দ্র এ নম্বরপত্র বোর্ডে পাঠায়। আমরাও এই নম্বর বোর্ডে পাঠিয়েছি। তিনজনের নম্বর আপলোড হলেও বাকিদের হয়নি। কেন হয়নি তা আমাদের ভুলও হতে পারে। আবার সার্ভারের সমস্যাও হতে পারে।

মঙ্গলবার আইসিটি পরীক্ষার ফলাফলের নম্বরপত্র নিয়ে বোর্ডে যাব। আশা করি কোনো সমস্যা হবে না।’ জেলা প্রশাসক আনজুমান আরা বলেন,‘ বিষয়টি জানার পর আমি ওই কেন্দ্রে যাই এবং যশোর বোর্ডের উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। কর্তৃপক্ষ কেন্দ্র সচিব এবং চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে যাবতীয় কাগজপত্র নিয়ে বোর্ডে যেতে বলেছি।’

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×