কৃতিত্বের সঙ্গে এসএসসি পাস করেছে চাটমোহরের সেই মিতু

  চাটমোহর (পাবনা) প্রতিনিধি ০৭ মে ২০১৯, ২০:১৬ | অনলাইন সংস্করণ

মিতুর হাতে উপহার তুলে দেন ইউএনও সরকার অসীম কুমার
মিতুর হাতে উপহার তুলে দেন ইউএনও সরকার অসীম কুমার

ইচ্ছাশক্তি থাকলে কেউ পিছিয়ে থাকে না এবার সেই কথাটি প্রমাণ করল পাবনার চাটমোহর উপজেলার ধূলাউড়ি ঘোষপাড়া গ্রামের বাকপ্রতিবন্ধী ও বধির মিতু রানী দাস।

সোমবার প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলে দেখা গেছে মানবিক বিভাগ থেকে ৪.২২ পেয়ে কৃতিত্বের সঙ্গে পাস করেছে মিতু। তার ইচ্ছা শক্তির কাছে হার মানলো সব প্রতিবন্ধকতা।

মিতু উপজেলার ধূলাউড়ি গ্রামের দিনমজুর কুটিশ্বর দাস ও গৃহিণী সুমিত্রা রানী দাসের ছোট মেয়ে। উপজেলার হরিপুর দূর্গাদাস স্কুল এন্ড কলেজ থেকে এ বছর মাধ্যমিক পরীক্ষায় অংশ নেয় সে। জন্ম থেকেই মিতু বাকপ্রতিবন্ধী ও বধির।

মিতু একজন ভাল মানের অংকন শিল্পী। কোথাও না শিখেও শুধুমাত্র চোখের দেখায় প্রতিনিয়ত এঁকে চলেছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয়সহ নানা গুণীজনের ছবি।

এদিকে পাস করার খবর পেয়ে মঙ্গলবার সকালে মিতুকে নিজ অফিসে ডেকে মিষ্টি খাওয়ালেন ইউএনও সরকার অসীম কুমার। এ সময় ইউএনওর পা ছুঁয়ে ছালাম করতে গেলে তিনি মিতুর হাতে উপহার তুলে দেন।

এর আগে মিতুকে নিয়ে দৈনিক যুগান্তরে সংবাদ প্রকাশ হলে চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার তার পড়াশোনসহ অংকন শেখার দায়িত্ব নেন।

ইউএনও সরকার অসীম কুমার যুগান্তরকে বলেন, মিতুর মতো মেয়েরা অসহায় নয়, দেশের সম্পদ। প্রতিবন্ধকতা তার সফলতার পথে বাধা সৃষ্টি করতে পারেনি। ও (মিতু) যতদূর পড়াশোনা করতে চায় আমি তাকে সহযোগিতা করবো।

তিনি বলেন, মিতু একজন অসাধারণ প্রতিভাবান মেয়ে। বাকপ্রতিবন্ধী ও বধির হয়েও মিতুর পাস করায় আমি অনেক খুশি হয়েছি। ভবিষ্যতে তাকে আরও সহযোগিতা করা হবে বলে জানান ইউএনও।

ঘটনাপ্রবাহ : এসএসসি পরীক্ষা-২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×