বাগাতিপাড়ায় কৃত্রিম পা আর আঁকা-বাঁকা হাতের খাদিজার সাফল্য

  বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি ০৯ মে ২০১৯, ১৮:১৩ | অনলাইন সংস্করণ

প্রতিবন্ধী খাদিজার সঙ্গে মামী মেরিনা আক্তার
প্রতিবন্ধী খাদিজার সঙ্গে মামী মেরিনা আক্তার

এক পা নেই, আরেক পাও স্বাভাবিক নয়। বাম হাতের চারটি আঙ্গুল নেই, আর ডান হাতের কবজি থেকে কনুই পর্যন্ত আঁকা-বাঁকা। আঙ্গুলগুলোও অচল।

এই কৃত্রিম পায়ে চলা-ফেরা, আর সেই আঁকা-বাঁকা হাত নিয়েই এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সাফল্য অর্জন করেছে খাদিজা আক্তার রিমা। সে নাটোরের বাগাতিপাড়া উপজেলার ফাগুয়াড় দিয়াড় উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪ দশমিক ৮৯ পেয়েছে।

নাটোর সদরের কদমতলি বাজারের তেঘরিয়ার লূৎফর রহমান ও হাসি খাতুন দম্পতির মেয়ে খাদিজা আক্তার। তবে ছোট বেলা থেকেই খাদিজা তার নানা আশকান প্রামানিকের বাড়িতে থেকেই পড়া-লেখা করে। নানার বাড়ি বাগাতিপাড়া উপজেলার ফাগুয়াড়দিয়াড়ের জামতলা মোড়ে।

খাদিজা জানায়, সে প্রতিবন্ধী হওয়ায় মামী মেরিনা আক্তার তাকে প্রতিদিন কেন্দ্রে নিয়ে যেতেন। কৃত্রিম পায়ে চলাফেরা আর অস্বাভাবিক হাতে লিখতে অসুবিধা হয়। তবুও এগিয়ে যেতে চায় সে। বড় হয়ে সমাজের সেবামূলক পেশায় নিজেকে আত্মনিয়োগ করতে চায় খাদিজা।

তার মামী মেরিনা আক্তার বলেন, ‘ছোটবেলা থেকেই পড়ালেখা করার প্রবল ইচ্ছা ছিল খাদিজার। প্রতিদিন ঝড়বৃষ্টি, রোদ, কাদাপানি উপেক্ষা করে কৃত্রিম পায়ে ভর দিয়ে নিয়মিত স্কুলে যেত সে। তার এ ইচ্ছার কারণেই নিজের বাড়িতে রেখে তাকে সহযোগিতা করছি।’

ঘটনাপ্রবাহ : এসএসসি পরীক্ষা-২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×