হাটহাজারীতে কলার হালি ১০০ টাকা!

  হাটহাজারী প্রতিনিধি ১০ মে ২০১৯, ১৬:০৮ | অনলাইন সংস্করণ

হাটহাজারীতে কলার হালি ১০০ টাকা। ছবি-যুগান্তর
হাটহাজারীতে কলার হালি ১০০ টাকা। ছবি-যুগান্তর

চট্টগ্রামের হাটহাজারীতে এক হালি (বাংলা কলা) বিক্রি হচ্ছে ১০০ টাকায়!

শুক্রবার চতুর্থ রমজানে হাটহাজারী পৌরসভার কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

স্কুল শিক্ষিকা শারমিন আক্তার বলেন, রমজান মাসকে সামনে রেখে হাটহাজারীর বিভিন্ন বাজারে রোজা সংশ্লিষ্ট নিত্যপণ্যের দাম বাড়ানো হয়েছে।

তিনি বলেন, রমজানে যেসব পণ্যের চাহিদা বেশি থাকে সেসব পণ্যের দাম আগেই বাড়িয়ে দেয় এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। রোজার আগে বাজারে এক ডজন কলার দাম ছিল ৭০ থেকে ১২০ টাকা। অথচ দুই-এক দিনের মধ্যে তা বেড়ে হয়েছে ৩০০ টাকা। ফলে যে কলাটি ৭-৮ টাকা দরে কিনতাম তা এখন কিনতে হচ্ছে ২৫ টাকা দরে।

নাম প্রকাশ না করার শর্তে হাটহাজারী পৌরসভা এলাকার এক কলা বিক্রেতা রমজান মাসে কলার দাম বেড়েছে এমনটা দাবি করে এ প্রতিবেদককে জানান, পাইকারি মজুদদাররা কম দামে আনলেও কৃত্রিম সংকট দেখিয়ে রমজানে আমাদের কাছে তা বেশি দামে বিক্রি করছে। তাই আমাদেরকে খুচরা বিক্রির ক্ষেত্রে চড়া দামে বিক্রি করতে হচ্ছে।

এদিকে শুক্রবার সকালে উপজেলার কাটিরহাট বাজার মনিটরিংয়ের সময় চড়া দামে কলা বিক্রি করায় এক বিক্রেতাকে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×