নার্স তানিয়াকে ধর্ষণের পর হত্যা, প্রতিবাদে উত্তাল কটিয়াদী

  কিশোরগঞ্জ ব্যুরো ও কটিয়াদী প্রতিনিধি ১০ মে ২০১৯, ১৭:৩৭ | অনলাইন সংস্করণ

নার্স তানিয়াকে ধর্ষণের পর হত্যা, প্রতিবাদে উত্তাল কটিয়াদী
নার্স তানিয়াকে ধর্ষণের পর হত্যা, প্রতিবাদে উত্তাল কটিয়াদী। ছবি: যুগান্তর

কিশোরগঞ্জের পিরিজপুরে চলন্তবাসে নার্স শাহীনূর আক্তার তানিয়াকে গণধর্ষণের পর হত্যার ঘটনায় বিচার দাবি ও পলাতক আসামিদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে ফুঁসে ওঠেছে কটিয়াদীবাসী।

শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১১টা পর্যন্ত প্রতিবাদ-বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে কিশোরগঞ্জ ভৈরব-মহাসড়কের কটিয়াদী উপজেলা সদর বাসস্ট্যান্ড এলাকা। এলাকার নারী-পুরুষ, শিশু-কিশোর, তরুণ-তরুণী নির্বিশেষে সব বয়সের লোকজন বর্বরোচিত ওই ঘটনায় জড়িত পলাতকদের অবিলম্বে গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে মামলা নিয়ে ফাঁসি কার্যকরের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

এ কর্মসূচিতে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন।

তানিয়ার নিজ উপজেলা কটিয়াদীতে অনুষ্ঠিত এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি থেকে নারী নেতারা এ ধরণের নারী নির্যাতনে আরও কঠোর ও কার্যকরী আইন প্রণয়নের জন্য সরকারের কাছে আহ্বান জানান।

এদিকে এই কর্মসূচির কারণে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কিশোরগঞ্জ ভৈরব সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে এবং কটিয়াদী উপজেলা এলাকায় কয়েক কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

একপর্যায়ে বিক্ষুব্ধ নারী সমাজের পক্ষে স্বর্ণলতা পরিবহনের বাসে থু-থু নিক্ষেপ ও জুতাপেটা করা হয়। কটিয়াদী উপজেলা রক্তদান সমিতি, যুগান্তর স্বজন সমাবেশ, সচেতন নারী সমাজ, ছাত্রলীগ, কটিয়াদী রেনেসাঁ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল, তানিয়ার পরিবার ও এলাকাসীর ব্যানারে সমাজের সব শ্রেণি-পেশার কয়েক হাজার লোক এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন।

কটিয়াদী রক্তদান সমিতির সমন্বয়ক বদরুল আলম নাঈমের সঞ্চালনায় এ কর্মসূচিতে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, আওয়ামী লীগ নেত্রী তানিয়া সুলতানা হ্যাপী, ডা. মোস্তাকুর রহমান, অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর, সিপিবির কিশোরগঞ্জ জেলা সভাপতি সৈয়দ মো. নজরুল ইসলাম, কটিয়াদী আদর্শ বিদ্যা নিকতনের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ফকির,গণমাধ্যমকর্মী সারোয়ার হোসেন শাহীন,রফিকুল হায়দার টিটু, শিক্ষক নেতা মাহবুবুর রহমান, শ্রমিক নেতা আব্দুর রহমান রুমী, জেলা ছাত্রলীগের সহসভাপতি এনামুল হক বাবু, নিহত তানিয়ার ভাই কফিল উদ্দিন সুমন প্রমুখ।

উল্লেখ্য, বাবার সঙ্গে প্রথম রোজা রাখতে বেতন নিয়ে বাড়ি ফেরার সময় সোমবার রাত ১০টার দিকে কিশোরগঞ্জের বাজিতপুরের পিরিজপুর রুটে চলাচলকারী ‘স্বর্ণলতা’ পরিবহনের একটি চলন্ত বাসে নার্স শাহীনুর আক্তার তানিয়া ধর্ষণের শিকার হন।

তাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে নৃশংসভাবে হত্যা করে চলন্ত বাস থেকে লাশ ফেলে দেয়া হয়। এ ঘটনায় তানিয়ার বাবা গিয়াসউদ্দিন বাদী হয়ে বাজিতপুর থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় এজাহারভুক্ত আসামি স্বর্ণলতা পরিবহনের বাসের চালক মো. নুরুজ্জামান ও হেলপার লালন মিয়াকে গ্রেফতার করা হয়েছে। একই ঘটনায় ওই বাসের পিরিজপুর ও কটিয়াদীর দুই লাইনম্যানসহ আরও তিনজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য তাদের পাঁচজন ৮ দিনের রিমান্ডে বর্তমানে বাজিতপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×