ভূমধ্যসাগরে নৌকাডুবিতে হবিগঞ্জের ২ যুবক নিখোঁজ

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০১৯, ০৬:২২ | অনলাইন সংস্করণ

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে হবিগঞ্জের ২ যুবক নিখোঁজ
আব্দুল কাইয়ুম ও আব্দুল মোক্তাদির। ছবি: সংগৃহীত

তিউনেশিয়ার উপকূলে নৌকাডুবিতে হবিগঞ্জের দুই যুবক নিখোঁজ রয়েছেন। একসঙ্গে রওনা হয়ে চার বন্ধুর একজন ইতালি পৌঁছালেও বাকি তিনজনের একজন উদ্ধার ও দুইজন নিখোঁজ রয়েছেন।

নিখোঁজরা হলেন- সদর উপজেলার লোকড়া গ্রামের হাজী আলাউদ্দিনের ছেলে আব্দুল কাইয়ুম (২২) ও আব্দুল জলিলের ছেলে আব্দুল মোক্তাদির (২২)। তারা হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের অনার্সের শিক্ষার্থী ছিলেন।

পরিবারের সঙ্গে কথা বলে রোববার সন্ধ্যায় তাদের নিখোঁজের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ইতালি যাওয়ার জন্য বের হয়ে গত ৯ মে রাতে আব্দুল কাইয়ুম ও আব্দুল মোক্তাদির নৌকায় ওঠেন। এসময় তাদের সঙ্গে ছিলেন একই গ্রামের মামুন মিয়া (২২) এবং নূরুল আমীন (২৮)। দুটি নৌকায় ভাগ করে যাত্রীদের নেয়া হয়েছে।

প্রথম নৌকায় নূরুল আমীন উঠেছিলেন। সেটি ডোবেনি বলে তিনি ইতালি পৌঁছাতে পেরেছেন।

আর পরবর্তী নৌকায় বাকি তিনজন উঠলে তিউনিসিয়া উপকূলে এটি ডুবে গেছে। তাদের মধ্যে মামুন মিয়া উদ্ধার হয়েছেন। তবে কাইয়ুম এবং মোক্তাদির এখনো নিখোঁজ রয়েছেন।

উদ্ধার হওয়া মামুনের মামা লোকড়া ইউনিয়ন পরিষদের সদস্য জাহির মিয়া বলেন, মোবাইলে মামুন মিয়া তাকে জানিয়েছেন- নৌকাডুবির পর মোক্তাদিরের সঙ্গে তিনি হাত ধরে সাঁতার কেটেছেন অনেকক্ষণ। হাত ছেড়ে দেয়ার পর মোক্তাদিরকে আর দেখতে পাননি।

আর বুধবার ইতালি রওনা হওয়ার কথা বাবা হাজী আলাউদ্দিনকে জানার আব্দুল কাইয়ুম। আলাউদ্দিন বলেন, নৌকাডুবির পর থেকে তাদের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। মুক্তাদিরও রওনা দেয়ার আগের দিন বাড়িতে ফোন করেন বলে জানিয়েছেন তার চাচা আব্দুল খালেক।

অবৈধভাবে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৬৫ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে নৌকাডুবির ঘটনার আট ঘণ্টা পর ১৬ জনকে জীবিত উদ্ধার করা হয়। তাদের মধ্যে ১৪ জন বাংলাদেশি।

পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, এ নৌকাডুবিতে কতজন বাংলাদেশির মৃত্যু হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য তাদের কাছে নেই। লাশ উদ্ধার করা সম্ভব হলে তা দেশে ফিরিয়ে আনা হবে।

যোগাযোগ স্থাপনে হটলাইন চালু : নিহত ও জীবিত বাংলাদেশিদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ স্থাপনে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আরএফএল বিভাগ। তথ্য আদান-প্রদানের জন্য দুটি হটলাইন নম্বর : ৮৮-০২-৪৯৩৫৪২৪৬ ও ০১৮১১৪৫৮৫২১ চালু করা হয়েছে। ৪৯৩৫৪২৪৬ নম্বরটি অফিস চলাকালে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত এবং ০১৮১১৪৫৮৫২১ নম্বরটি ২৪ ঘণ্টা খোলা থাকবে।

এ ছাড়া বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, জাতীয় সদর দফতর, ৬৮৪-৬৮৬, বড় মগবাজার অথবা ৬৪টি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটে আহত ও নিহতের স্বজনরা সরাসরি যোগাযোগ করে তথ্য সংগ্রহ ও রেড ক্রিসেন্টের সেবা নিতে পারবেন।

ঘটনাপ্রবাহ : ভূমধ্যসাগরে নৌকাডুবি

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×