বাবুনগরীর হাত ধরে বৌদ্ধ থেকে ইসলাম গ্রহণ করলেন হৃদয় বড়ুয়া

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ১৪ মে ২০১৯, ১৭:১৩ | অনলাইন সংস্করণ

বাবুনগরীর হাত ধরে বৌদ্ধ থেকে ইসলাম গ্রহণ করলেন হৃদয় বড়ুয়া
আল্লামা বাবুনগরীর হাত ধরে বৌদ্ধ থেকে ইসলাম গ্রহণ করছেন হৃদয় বড়ুয়া। ছবি: যুগান্তর

হৃদয় বড়ুয়া। বয়স তার ২১ বছর। বাবার নাম বাবুল বড়ুয়া। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন হারুয়ালছড়ি এলাকার বড়ুয়া পাড়ায়। তবে তিনি এখন থেকে আর বৌদ্ধ ধর্মের অনুসারী নন।

সম্প্রতি স্বেচ্ছায় তিনি আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় এসে তার পূর্বের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে নিজের নতুন নাম রেখেছেন মো. ওমর ফারুক।

হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক ও হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী তাকে কালেমা পাঠ করিয়ে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মাওলানা ইন'আমুল হাসান ফারুকী।

এ ব্যাপারে জানতে চাইলে ইসলাম ধর্ম গ্রহণকারী ওমর ফারুক সাংবাদিকদের বলেন, আমি ছোটবেলা থেকেই ইসলামের প্রতি আকৃষ্ট ছিলাম। আমার ঘনিষ্ঠ বন্ধু মুসা ইলাহী ও আফাজ উদ্দীনের সঙ্গে ওয়াজ মাহফিল ও বিয়ের অনুষ্ঠানে যেতাম এবং ইসলাম ধর্মের রীতিনীতি আমাকে আকৃষ্ট করে। আমি বুঝতে পেরেছি সৃষ্টিকর্তাকে পেতে হলে ইসলাম ধর্ম ছাড়া কোনো গতি নেই।

তিনি আরও বলেন, 'আমার বন্ধু মুসা ইলাহী, আফাজ উদ্দীন, আজম উদ্দীন, আবু ওবাইদা প্রমুখের সহায়তায় আমি আজ এখানে এসে ইসলাম ধর্ম গ্রহণ করলাম। আজ থেকে আমি ইসলামের রীতিনীতি মেনে চলব। গত ছয়মাস আগে থেকে সিদ্ধান্ত গ্রহণ করি ইসলাম ধর্ম গ্রহণ করব। তাই হুজুরকে পেয়ে তার হাত ধরে ইসলাম ধর্ম গ্রহণ করলাম।'

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×