আ’লীগের দুই সহোদরের সমথর্কদের মধ্যে সংঘর্ষ, ৮ পুলিশসহ আহত ৩০

  সুনামগঞ্জ প্রতিনিধি ১৫ মে ২০১৯, ০০:৫৪ | অনলাইন সংস্করণ

আ’লীগের দুই সহোদরের সমথর্কদের মধ্যে সংঘর্ষ, ৮ পুলিশসহ আহত ৩০
প্রতীকী ছবি

সুনামগঞ্জের শিল্পনগরী ছাতকে নৌপথে টোল আদায়ে আধিপত্য বিস্তার নিয়ে সহোদর দুই আওয়ামী লীগ নেতার সমর্থকদের মধ্যে গোলাগুলি, ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

সংঘর্ষ থামাতে গিয়ে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফা কামালসহ ৭ থেকে ৮ জন পুলিশ আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার রাত পৌনে ১০টা থেকে পৌনে ১১ টা পর্যন্ত উপজেলা সদরের বাসস্টেশন রোডে ঘণ্টাব্যাপি এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ছাতক পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম

চৌধুরী ও তার সহোদর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আলিম নামের এক প্রত্যক্ষদর্শী জানান, সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাদের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, শিল্পনগরী ছাতকের নদীপথে টোল আদায় নিয়ে সম্প্রতি ক্ষমতাসীন দলের নেতা কালাম চৌধুরী ও শামীম চৌধুরীর সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল।

অতীতে এই দুই সহোদর সমঝোতার ভিত্তিতে নদী থেকে টোল আদায় করলেও গত সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তাদের মাঝে বিরোধ দেখা দেয়। এর প্রভাব গিয়ে পড়ে নদী থেকে টোল আদায়ের ওপরও। সুরমা নদী দিয়ে বালু, পাথর, সিমেন্টসহ বিভিন্ন পণ্য বহনকারী নৌযান থেকে অতিরিক্ত হারে চাঁদা আদায় করা নিয়ে দুই পক্ষ মুখোমুখি অবস্থানে দাঁড়ায়।

এর জের ধরে মঙ্গলবার রাতে দুপক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সংঘর্ষ থামাতে কাঁদুনে গ্যাস ও কয়েক রাউন্ড গুলি ছুঁড়তে হয়েছে বলে জানায় ছাতক থানা পুলিশ

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফা কামাল জানান, সংঘর্ষে আমিসহ ৭/৮ জন পুলিশ সদস্য আহত হয়েছি। টিআর সেল ও শর্টগানের গুলি ছুঁড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×