ফেনীতে খেলাফত মজলিশের ইফতার মাহফিলে নুসরাত হত্যার বিচার দাবি

  সোনাগাজী (ফেনী) প্রতিনিধি ১৬ মে ২০১৯, ১৯:৪৯ | অনলাইন সংস্করণ

ফেনী জেলা খেলাফত মজলিশের উদ্যোগে আয়োজিত ইফতার পূর্ব আলোচনা সভা
ফেনী জেলা খেলাফত মজলিশের উদ্যোগে আয়োজিত ইফতার পূর্ব আলোচনা সভা

ফেনী জেলা খেলাফত মজলিশের উদ্যোগে আয়োজিত ইফতার পূর্ব আলোচনা সভায় সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার বিচার দাবি করা হয়েছে।

আলোচনায় বক্তরা বলেন, মুসলমানদের উপর রোজা ফরজ করা হয়েছে তাকওয়া অর্জনের জন্য। আজকে পবিত্র রমজান মাসেও দেশব্যাপী খুন ধর্ষণ বেড়ে চলেছে। ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে নৃশংস হত্যার ঘটনা বিশ্ব বিবেককে নাড়া দিয়েছিল। ইতিমধ্যে আসামিরা গ্রেফতার হয়েছে। নুসরাত হত্যার ঘটনায় দৃষ্টান্তমূলক বিচারের মাধ্যমে সরকারকে প্রমাণ করতে হবে বাংলার জমিনে কোনো অপরাধীর স্থান নেই।

ফেনী জেলা খেলাফত মজলিশের উদ্যোগে বৃহস্পতিবার সন্ধ্যায় ফেনী শহরের কিং অব কমিউনিটি সেন্টারে রমজানের তাৎপর্য, যাকাত শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ফেনী জেলা সভাপতি মাও. মুহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিশের কেন্দ্রীয় নায়েবে আমির আল্লামা আফজালুর রহমান। বিশেষ মেহমান ছিলেন কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাও. আবদুল আজিচ, ফেনী আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাও. মাহমুদুল হাসান, কেন্দ্রীয় সাংগঠনিক, অফিস সম্পাদক মাও. আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাও. এনামুল হক মুসা।

বক্তরা আরও বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাতের অপরাধে পীযুষ বন্দোপদ্যায়কে গ্রেফতার করতে হবে। ইসলাম ও কোরআনের পবিত্রতা রক্ষায় কোনো নাস্তিক মুরতাদের কাছে মাথা নত না করে সমগ্র মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তারা।

দেশ ও জাতির সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজাত করেন আল্লামা আফজালুর রহমান।

নুসরাত জাহান রাফি সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী ছিলেন। ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলা তাকে যৌন নিপীড়ন করে বলে অভিযোগ ওঠে। এ ব্যাপারে নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ।

মামলা তুলে নিতে বিভিন্নভাবে নুসরাতের পরিবারকে হুমকি দেয়া হচ্ছিল। অভিযোগের ব্যাপারে থানায় নিজের মোবাইলে নুসরাতের জবানবন্দি রেকর্ড করেন তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন। সেই জবানবন্দির ভিডিও এরপর তিনি ছড়িয়ে দেন বলে অভিযোগ ওঠে।

পরবর্তীতে ৬ এপ্রিল সকাল ৯টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যান নুসরাত। এ সময় তাকে কৌশলে একটি বহুতল ভবনে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয়া হয়। ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত।

ঘটনাপ্রবাহ : পরীক্ষা কেন্দ্রে ছাত্রীর গায়ে আগুন

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×