আশুলিয়ায় হাসপাতালের পাশ থেকে নবজাতক উদ্ধার

  আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি ১৭ মে ২০১৯, ১৩:১৬ | অনলাইন সংস্করণ

আশুলিয়ায় হাসপাতালের পাশ থেকে নবজাতক উদ্ধার
আশুলিয়ায় উদ্ধার হওয়া গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসাধীন নবজাতক। ছবি: যুগান্তর

আশুলিয়ার মির্জানগর এলাকায় গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের প্রাচীরের পাশ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে।

ওই নবজাতক উদ্ধার হওয়ার সময় কিছুটা অসুস্থ থাকলেও এখন সুস্থ রয়েছে। শিশুটিকে গাইনি বিভাগে রাখা হয়েছে।

অন্যদিকে এ খবর ছড়িয়ে পড়ার পর থেকে শত শত আগ্রহী মা ফোন দিচ্ছে শিশুটিকে দত্তক নেয়ার জন্য।

বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছে মেডিকেলের পরিচালক মো. আবু তাহের।

তিনি বলেন, গত শনিবার (১১ মে) শিশুটিকে মেডিকেল কলেজের প্রাচীরের বাহিরে থেকে উদ্ধার করে হাসপাতালে রেখে যান আসিফ নামের এক ইট-খোয়া ব্যবসায়ী।

নবজাতককে প্রথমে শিশু বিভাগে রাখা হয়, পরে তাকে গাইনি বিভাগে স্থানান্তর করা হয়।

তিনি আরও বলেন, মায়ের বুকের দুধ পান করানোর কারণে নবজাতককে গাইনি বিভাগে রাখা হয়েছে। সেখানে অনেক নবজাতকের মা রয়েছেন। তাদের বুকের দুধ পান করালে শিশুটিকে সুস্থ রাখা যাবে।

এ ব্যাপারে আশুলিয়া থানায় লিখিতভাবে অবগত করা হয়েছে। আশুলিয়া থানার ওসি তাকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার কথা বলেছেন। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এই নবজাতককে নেয়ার জন্য অনেকে অনুরোধ করেছেন।

তবে কী ধরনের প্রক্রিয়ার মাধ্যমে শিশুটিকে দিতে চান তা জানতে চাইলে মেডিকেলের পরিচালক জানান, কাকে পেলে শিশুটি সুখী হবে, কার কাছে বাচ্চাটার ভবিষ্যৎ ভালো হবে, এটি বাছাই করে শিশুটি দেয়া হবে।

উদ্ধারকারী আসিফ হোসেন জানান, গণস্বাস্থ্য এলাকার রাস্তার পাশে ইট-বালু-খোয়ার ব্যবসা করেন তিনি। শনিবার সকালে দোকানে থাকার সময়, হঠাৎ এক পথচারী ওই জায়গায় দিয়ে যাওয়ার সময় শিশুটিকে দেখে তাকে ডেকে দেখান। পরে তিনি শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

শিশুটির চিকিৎসক ডা. মো. মাহবুব জোবায়ের বলেন, হাসপাতালে আনার পর শিশুটির অবস্থা খুব একটা ভালো ছিল না। এখন সে পুরোপরি সুস্থ।

উল্লেখ্য, বুধবার রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালের টয়লেট থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে আজিমপুর ছোটমনি নিবাসের কর্মকর্তাদের কাছে শিশুটিকে তুলে দেয়া হয়। নবজাতকটির নাম রাখা হয়েছে গহিন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×