ভালুকায় পুলিশ-দোকান মালিকদের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

  ভালুকা (ময়মনিসংহ) প্রতিনিধি ২১ মে ২০১৯, ১৩:০০ | অনলাইন সংস্করণ

ভালুকায় পুলিশ-দোকান মালিকদের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
ভালুকায় পুলিশ-দোকান মালিকদের সংঘর্ষে আহতরা হাসপাতালে চিকিৎসাধীন। ছবি: যুগান্তর

মোবাইলে ফ্ল্যাক্সিলোডের টাকা না দেয়া কেন্দ্র করে ময়মনসিংহের ভালুকা উপজেলায় শিল্প পুলিশের সঙ্গে দোকান মালিকদের সংঘর্ষে পুলিশ অফিসারসহ অন্তত অর্ধশতাধিক ব্যবসায়ী ও পথচারী আহত হয়েছেন।

সোমবার সন্ধ্যা পৌনে ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত উপজেলার সিড স্টোরবাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনায় ব্যবসায়ীরা সাড়ে ৩ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী মোবাইল ফোনে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেন। জানা যায়, মোবাইলে ফ্ল্যাক্সিলোডের টাকা না দেয়া কেন্দ্র করে দোকান মালিকের সঙ্গে দুই পুলিশের কথা কাটাকাটি হয়। এর একপর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। পরে এ বিষয়টি ভালুকা শিল্প পুলিশ সুপারের কার্যালয়সহ অন্যান্য পুলিশ সদস্যকে জানানো হয়।

পরে শিল্প পুলিশের কয়েকটি দল বাজারে গেলে দোকান মালিক ও আশপাশের লোকজন একত্রিত হয়ে পুলিশের ওপর চড়াও হয়। এতে ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়।

এ সময় একটি হায়েজ ভাঙচুর ও পুলিশের মোটরসাইকেলে আগুন দেয়া হয়।

এতে তিন পুলিশসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়। মামলার ভয়ে আহতরা বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। আর পুলিশের অফিসার ভালুকা মডেল থানার এসআই কাজল হোসেন, শিল্প পুলিশের এএসআই গৌতম চন্দ্র ও এএসআই নাজিম। ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরে দোকান ব্যবসায়ী ও এলাকার সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ময়মনসিংহ পুলিশ সুপারকে খবর পেয়ে ময়মনসিংহ থেকে জলকামানসহ অতিরিক্ত তিন প্লাটন পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলেও রাত ১০টার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

সিড স্টোরবাজারের ব্যবসায়ীদের অভিযোগ, শিল্প পুলিশের সদস্যরা হোটেলে খেয়ে বিল না দেয়া ও তাদের চাঁদাবাজির ঘটনা কেন্দ্র করে আজকের এই ঘটনা।

ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, ফ্ল্যাক্সিলোড ও শিল্প পুলিশের চাঁদাবাজি কেন্দ্র করে আজকের এ ঘটনা।

ভালুকা জোনের শিল্প পুলিশের পুলিশ সুপার সোয়েব আহম্মেদ জানান, শিল্প পুলিশের সদস্যকে একটি ট্রাক ধাক্কা দিলে চালকের সঙ্গে কথা কাটাকাটি থেকে এ ঘটনার সূত্রপাত।

ময়মনসিংহ পুলিশ সুপার আবিদ হোসেন জানান, পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারীর সঙ্গে মোবাইলে কথা বলে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×