ঈদে পশ্চিম রেলে চলবে ৩টি স্পেশাল ট্রেন!

  রাজশাহী ব্যুরো ২১ মে ২০১৯, ১৭:৩৪ | অনলাইন সংস্করণ

ঈদে পশ্চিম রেলে চলবে ৩টি স্পেশাল ট্রেন

ঈদকে সমনে রেখে যাত্রীদের সুবিধার্থে রেলের পশ্চিম রুটে তিনটি নতুন স্পেশাল ট্রেন চালুর পরিকল্পনা করছে কর্তৃপক্ষ। ঈশ্বরদী-ঢাকা, লালমনিরহাট-ঢাকা ও খুলনা-ঢাকা রুটে এই তিনটি নতুন ট্রেন চলাচল করবে।

এছাড়া রাজশাহী-ঢাকা রুটের পদ্মা, ধুমকেতু ও সিল্ক সিটি ট্রেন তিনটিতে একটি করে অতিরিক্ত শোভন কোচ বৃদ্ধি করা হবে। আর গত ২৫ এপ্রিল থেকে চালু হওয়া বিরতিহীন বনলতা ট্রেনে অতিরিক্ত একটি শোভন ও একটি করে এসি কোচ সংযুক্ত করা হবে।

রেল পশ্চিমের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এএমএম শাহ নেওয়াজ বিষয়টি নিশ্চত করেছেন। ঈদের সময় অতিরিক্ত যাত্রী চাপের বিষয়টি মাথায় রেখে তাদের সুবিধার্থে প্রতিবারের মতো এবারও এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি। এএমএম শাহ নেওয়াজ জানান, ঈশ্বরর্দী, লালমনিরহাট ও খুলনা এই তিনটি রুটের নতুন ট্রেনগুলো ঈদের তিনদিন আগ থেকে চালু করা হবে। চলবে ঈদের পর সাতদিন পর্যন্ত। সংশ্লিষ্ট স্টেশনগুলো থেকে এই ট্রেনগুলোর সময়সূচি জানা যাবে।

আর রাজশাহী-ঢাকা রুটের পদ্মা, ধুমকেতু ও সিল্ক সিটি ট্রেনে ৩১ মে থেকে অতিরিক্ত একটি করে শোভন চেয়ারের কোচ সংযুক্ত করা হবে। এগুলো চলবে ঈদের পর ৫ থেকে ৭দিন পর্যন্ত।

একই নিয়মে এই রুটের বিরতিহীন বনলতা ট্রেনটিতে সংযুক্ত করা হবে একটি করে এসি কোচ ও একটি করে শোভন কোচ বলে জানান রেলের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×