লালমনিরহাটে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু

  লালমনিরহাট প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৫১ | অনলাইন সংস্করণ

ইজতেমা

বৃহস্পতিবার বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী লালমনিরহাট জেলা আঞ্চলিক ইজতেমা। লালমনিরহাট কালেক্টরেট মাঠে অনুষ্ঠিত এ ইজতেমা শনিবার সকাল ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

এদিকে বৃহস্পতিবার সকালে আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নিতে ইজতেমা মাঠ পরিদর্শন করেছেন লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক।

আয়োজকরা জানান, ইজতেমা সফল করতে কালেক্টরেট মাঠ ছাড়াও প্রয়োজনে রেলওয়ে সিপি স্কুল মাঠ ও রেলওয়ে সোহরাওয়ার্দী মাঠ প্রস্তুত রাখা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ইজতেমা মাঠে মুসল্লিদের সঙ্গে জোহরের নামাজ আদায় করেন লালমনিরহাটে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মতিয়ার রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম মমিনুল হক, লালমনিরহাট পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টুসহ স্থানীয় জনপ্রতিনিধিদের অনেকেই।

অপরদিকে আগত মুসল্লিদের থাকার জন্য পুরো মাঠে শামিয়ানা টানানো হয়েছে। তৈরি করা হয়েছে পর্যাপ্ত অজু ও গোসলের ব্যবস্থা। বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ সংযোগ, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন স্থাপন করা হয়েছে। ভ্রাম্যমাণ মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবকদের পাশাপাশি ইজতেমা মাঠে নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।

আয়োজক কমিটির অন্যতম সদস্য আবুল কাশেম জানান, ২০১৬ সাল থেকে লালমনিরহাটে আঞ্চলিক ইজতেমা শুরু হয়। এবার দেড় লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে বলে আশা করা হচ্ছে। এতে ঢাকার কাকরাইল মসজিদের পেশ ইমাম মাওলানা জোবায়ের হাসানের পরিচালনায় শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবারের ইজতেমা শেষ হবে বলে জানান তিনি।

ঘটনাপ্রবাহ : বিশ্ব ইজতেমা ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter