দুদকের মামলায় নাগেশ্বরী পৌর মেয়র গ্রেফতার

  কুড়িগ্রাম প্রতিনধি ২২ মে ২০১৯, ১৫:০৯ | অনলাইন সংস্করণ

দুদকের মামলায় নাগেশ্বরী পৌর মেয়র গ্রেফতার
দুদকের মামলায় বুধবার গ্রেফতার নাগেশ্বরী পৌরসভার মেয়র আবদুর রহমান মিয়া। ছবি: যুগান্তর

কুড়িগ্রামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত মামলায় নাগেশ্বরী পৌরসভার মেয়র আবদুর রহমান মিয়াকে ১৫ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার করা হয়েছে।

বুধবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবিরের আদালতে পৌরমেয়র জামিনের আবেদন করলে বিজ্ঞবিচারক জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানো নির্দেশ প্রদান করেন।

এর আগে হাইকোর্ট থেকে তিনি ৪ সপ্তাহের জামিন শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে তাকে জেলহাজতে নেয়ার আদেশ দেয়া হয়।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন জানান, গত ১৪ মার্চ রংপুর দুর্নীতি দমন কমিশনের উপসহকারী পরিচালক নুর আলম ধারা-৪০৯ পেনাল কোড এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ সনের ৫(২) ধারায় ক্ষমতার অপব্যবহার পূর্বক নাগেশ্বরী হাসপাতালের পৌরকর বাবদ ১৫ লাখ ৯৪ হাজার টাকা সাময়িক আত্মসাতের অপরাধে উপজেলা থানায় একটি অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, নাগেশ্বরী পৌরমেয়র ২০১৩-১৪ ও ১৫ অর্থবছরে তিন দফায় হাসপাতাল থেকে প্রদানকৃত পৌরকর নাগেশ্বর পৌরসভার হিসাব নম্বরে জমা প্রদান করেননি। পরে দুদকে অভিযোগের পর ১২/৪/১৮ সালে নাগেশ্বরী পৌরসভা শিরোনামে সোনালী ব্যাংক শাখায় ১৫ লাখ ৯৪ হাজার টাকা জমা করেন।

অনুসন্ধানে কমিশনের আইন অনুবিভাগের মতামত অনুযায়ী আত্মসাৎকৃত টাকা পরে ফেরত প্রদান করলেই অপরাধের দায় থেকে মুক্তি পাওয়া যায় না, মর্মে প্রতিয়মান হওয়ায় নাগেশ্বরী পৌরমেয়রের বিরুদ্ধে সাময়িক আত্মসাতের দায়ে মামলা করা হয়।

এর আগে তিনি উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিনপ্রাপ্ত হন। কিন্তু হাইকোর্ট থেকে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয় এবং নিম্ন আদালতকে মামলার মেধা অনুসারে সিদ্ধানের কথা বললে বুধবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবির অর্থ আত্মসাতের মামলায় পৌরমেয়র আব্দুর রহমান মিয়াকে জেলহাজতে পাঠানো নির্দেশ দেন।

দুদকের পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফকরুল ইসলাম।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×